টেকনাফে বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা নিহত

টেকনাফে বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা নিহত

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৮:৪৪ ৬ জুলাই ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে দুই রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় বিজিবির দুই সদস্য আহত হয়েছেন।

নিহতরা হলেন- উখিয়ার কুতুপালং ক্যাম্পের মোহাম্মদ শফির ছেলে মো. আলম ও বালুখালী ক্যাম্পের মো. এরশাদ আলীর ছেলে মো. ইয়াসিন।

রোববার রাতে ওই উপজেলার হ্নীলা ইউপি ওয়াব্রাং নানীরবাড়ি এলাকা নাফ নদীর তীরে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে ৫০ হাজার ইয়াবা, একটি চাইনিজ পিস্তল, দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে।

এ তথ্য নিশ্চিত করেছেন বিজিবি’র টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

তিনি জানান, মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান ওয়াব্রাং নানীরবাড়ি এলাকা দিয়ে পাচার করা হবে- এমন তথ্যে বিজিবির বিশেষ টহল দল অভিযান চালায়। ওই সময় ২-৩ জন ব্যক্তি নাফ নদী সাঁতরে পাড়ে ওঠে। থামতে বললে তারা পালানোর চেষ্টা করে। ওই সময় টহল দল তাদের পিছু নিলে তারা গুলি করে। আত্মরক্ষায় বিজিবিও পাল্টা গুলি করে। এতে বিজিবির দুই সদস্য আহত হন।

লে. কর্নেল ফয়সল আরো জানান, এক পর্যায়ে দেড় কোটি টাকার ইয়াবা, একটি বিদেশি পিস্তল ও গুলিসহ গুলিবিদ্ধ দুই রোহিঙ্গাকে উদ্ধার করা হয়। তাদের প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। মরদেহগুলো মর্গে রাখা হয়েছে। আহত দুই বিজিবি সদস্যকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এআর