Alexa টেকনাফে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত

টেকনাফে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:৩১ ১৪ নভেম্বর ২০১৯   আপডেট: ১০:৩৩ ১৪ নভেম্বর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে এক ডাকাত নিহত হয়েছে। বৃহস্পতিবার ভোরে টেকনাফের হ্নীলা ইউপির শালবন রোহিঙ্গা ক্যাম্পের পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। 

নিহত মাহমুদুল হাসান টেকনাফের নয়াপাড়ার শরণার্থী মুচনি ক্যাম্পের এইচ ব্লকের বাকার আহমেদের ছেলে। 

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, মাহমুদুল শালবাগান রোহিঙ্গা ক্যাম্পের ডাকাত সর্দার মো. জকিরের সহযোগী। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তলসহ গুলি উদ্ধার করা হয়। এ ঘটনায় তিন পুলিশ আহত হয়েছেন। তারা হলেন কনস্টেবল মিঠুন জয়, শাহীন ও হাবিব।

ওসি আরো জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, টেকনাফের শালবাগান রোহিঙ্গা ক্যাম্পের পাহাড়ি এলাকায় শীর্ষ রোহিঙ্গা ডাকাত জকির তার সদস্যদের নিয়ে অবস্থান করছে। এমন সংবাদে পুলিশ হেডকোয়ার্টারের অতিরিক্ত এসপি রেদুয়ানের নেতৃত্বে মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশসহ পুলিশের একটি দল সেখানে অভিযানে যায়। 

পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা তাদের ওপর গুলি বর্ষণ করে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। পরে ডাকাতরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় আহত ওই ডাকাতকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। প্রাথমিক চিকিৎসা শেষে তাকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানে জরুরি বিভাগের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক জাকারিয়া মাহামুদ বলেন, রাতে আহত তিন পুলিশসহ গুলিবিদ্ধ একজনকে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। আহত পুলিশ সদস্যদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

ওসি প্রদীপ কুমার দাস বলেন, ঘটনাস্থল থেকে বিদেশি অস্ত্র উদ্ধার করা হয়েছে। মাহমুদুলের বিরুদ্ধে মাদক ও অস্ত্র মামলা রয়েছে। তার মরদেহ কক্সবাজার সদর হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

ডেইলি বাংলাদেশ/জেএস/টিআরএইচ