Alexa টেকনাফে আট কোটি টাকার ইয়াবা উদ্ধার

টেকনাফে আট কোটি টাকার ইয়াবা উদ্ধার

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৪৮ ২৮ জানুয়ারি ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে ২ লাখ ৬০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। সোমবার রাতে হ্নীলা ইউপি দমদমিয়া আইয়ুবের জুড়া সংলগ্ন কেওড়া জঙ্গল থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়। ইয়াবার আনুমানিক মূল্য সাত কোটি ৮০ লাখ টাকা।

মঙ্গলবার সকালে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান সদর দফতরে এক সংবাদ সম্মেলনে এ সব তথ্য নিশ্চিত করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন ২ বিজিবি ব্যাটালিয়ন উপ অধিনায়ক মেজর মোহাম্মদ রুবায়াৎ কবীর, অপস অফিসার মো. রাহুল আসাদ। 

বিজিবি অধিনায়ক বলেন, সোমবার রাতে হ্নীলা ইউপি দমদমিয়া আইয়ুবের জুড়া সংলগ্ন এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবা বড় চালান প্রবেশ করবে।এমন তথ্যের ভিত্তিতে দমদমিয়া বিওপি একটি বিশেষ টহলদল ওই এলাকায় অভিযানে বের হয়। এ সময় তিন জন ইয়াবা পাচারকারী মিয়ানমার লাল দ্বীপ থেকে সাঁতরে আইয়ুবের জুড়া সংলগ্ন খালে উঠতে দেখে টহলদল তাদের চ্যালেঞ্জ করে।

পাচারকারীরা টহলদলের উপস্থিতি টের পেয়ে তাদের সঙ্গে থাকা তিনটি বস্তা ফেলে পালিয়ে যায়। বস্তার ভেতর থেকে  ইয়াবাগুলো উদ্ধার করা হয়।

তিনি আরো বলেন, ইয়াবার আনুমানিক মূল্য প্রায় ৭ কোটি ৮০ লাখ টাকা। এ সময় কাউকে আটক করা সম্ভব হয়নি। উদ্ধার হওয়া ইয়াবা ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে, যা পরবর্তী ঊদ্ধর্তন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রতিনিধি, স্থানীয় ব্যক্তি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

ডেইলি বাংলাদেশ/এমকে