Alexa টুঙ্গিপাড়া যাত্রাপথে লাখো মানুষের শুভেচ্ছা

টুঙ্গিপাড়া যাত্রাপথে লাখো মানুষের শুভেচ্ছা

জাফর আহমেদ ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৪৪ ২৪ জানুয়ারি ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদনের জন্য যান আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি ও উপদেষ্টা পরিষদের নেতাকর্মীরা। এ সময় যাত্রাপথে তাদের শুভেচ্ছা জানাতে ঢল নামে লাখো জনতার।

ঢাকা থেকে কেরানীগঞ্জ আসতেই রাস্তার দুই পাশে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে হাজারো নেতাকর্মী। পরে মুন্সিগঞ্জ জেলায় প্রবেশের সময় দেখা মেলে একই অবস্থা। মাওয়া ঘাটে পৌঁছানো পর্যন্ত রাস্তার পাশে আওয়ামী লীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা হাত নাড়িয়ে স্লোগানে স্লোগানে মুখরিত করে তোলে রাজপথ। 

ফেরি পার হয়ে আবার রাস্তায় উঠতেই মাদারীপুরের নেতাকর্মীদের রাস্তার দুই পাশে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। এ সময় তারা স্লোগানে স্লোগানে মুখরিত করে তোলে। জনস্রোতে হিমশিম খেতে হয় কেন্দ্রীয় কমিটির নেতাকর্মীদের। লাখো মানুষের ঢলে বহরের গাড়ি ধীর গতিতে চলতে থাকে।

গোপালগঞ্জ ঢুকতে মুকসুদপুর উপজেলা অবস্থাও ব্যতিক্রম নয়। জনসমুদ্র পরিণত হয় বঙ্গবন্ধুর জন্মস্থান। এ সময় নেতাকর্মীদের স্লোগানে মুখরিত হয় এলাকা। কেন্দ্রীয় নেতারা তৃণমূল নেতাকর্মীদের গাড়ি থেকে হাত নাড়িয়ে সাড়া দেন, গাড়ি থেকে নেমে অনেকে নেতাকর্মীদের সঙ্গেও সাক্ষাৎ করেন। 

গত ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। সেখানে সব নেতাকর্মীদের সম্মতিক্রমে সভাপতি নির্বাচিত করা হয় শেখ হাসিনাকে এবং দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হন ওবায়দুল কাদের। পরে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা দলের উপদেষ্টা সদস্যদের নিয়ে পূর্ণ কমিটি ঘোষণা করেন। এরপরেই আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি ও উপদেষ্টা পরিষদের নেতাকর্মীদের নিয়ে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদনের জন্য সময় নির্ধারিত করা হয়।

শুক্রবার সকাল সাড়ে ৭টায় জাতীয় সংসদ ভবন মিডিয়া সেন্টার থেকে আওয়ামী লীগের নবনির্বাচিত কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের নেতারা জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদনের জন্য টুঙ্গিপাড়ার উদ্দেশে যাত্রা করে। 

ডেইলি বাংলাদেশ/এমআরকে