Alexa ‘জঙ্গিরা টার্গেট কিলিংয়ের পরিকল্পনা করছিল’

‘জঙ্গিরা টার্গেট কিলিংয়ের পরিকল্পনা করছিল’

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:০৬ ২১ অক্টোবর ২০১৯   আপডেট: ১৯:২৪ ২১ অক্টোবর ২০১৯

ছবি- ডেইলি বাংলাদেশ

ছবি- ডেইলি বাংলাদেশ

রাজধানীতে গ্রেফতার নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের চার সদস্য টার্গেট কিলিং ও নাশকতার পরিকল্পনার জন্য মিলিত হওয়ার চেষ্টা করছিল বলে জানিয়েছে র‌্যাব।

সোমবার কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে র‌্যাব-৪ এর অধিনায়ক এডিশনাল ডিআইজি মো. মোজাম্মেল হক এ তথ্য জানান।

এর আগে রোববার রাতে গাবতলী ও সাভারে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে বিভিন্ন উগ্রবাদ সম্পর্কিত বই, ভিডিও, কবিতা, বয়ান, লিফলেটসহ মোবাইল, ল্যাপটপ ও চাপাতি উদ্ধার করা হয়। গ্রেফতার জঙ্গিরা হলো- মুফতি সাইফুল ইসলাম (৩৪), সালিম মিয়া (৩০), জুনায়েদ (৩৭) ও আহম্মেদ সোহায়েল (২১)।

র‌্যাব-৪ এর অধিনায়ক বলেন, জঙ্গিরা উদ্দেশ্য বাস্তবায়নে প্রতিবন্ধকতাকারীদের ওপর আকস্মিক আক্রমণ করে কঠোর শাস্তি বা টার্গেট কিলিং করে থাকে। টার্গেট কিলিংয়ের ক্ষেত্রে অধিকাংশ সময় আগ্নেয়াস্ত্রের পরিবর্তে চাপাতি ব্যবহার করে।  শিগগিরই তারা নাশকতার পরিকল্পনার জন্য গাবতলী ও আমিন বাজারে মিলিত হওয়ার চেষ্টা করছিল।

তিনি আরো আরো বলেন, গ্রেফতারকৃতরা বিভিন্ন মাদরাসায় শিক্ষার্থী অবস্থায় জঙ্গি সংগঠনে জড়িত হয়। দেশের প্রচলিত শাসন ব্যবস্থার পরিবর্তে ইসলামী খেলাফত প্রতিষ্ঠা করাই আনসার আল ইসলামের মূল উদ্দেশ্য। জঙ্গি তৎপরতা, প্রশিক্ষণ ও করণীয় সম্পর্কে তারা নিজেদের মধ্যে অনলাইনে যোগাযোগ করত।

রাজধানীতে আনসার আল ইসলামের ৪ জঙ্গি আটক

ডেইলি বাংলাদেশ/আরএইচ