টানা অষ্টম শিরোপা জয়ের আরো কাছে বায়ার্ন

টানা অষ্টম শিরোপা জয়ের আরো কাছে বায়ার্ন

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:২৫ ৩১ মে ২০২০  

গোল করার পর লেভানডোস্কি

গোল করার পর লেভানডোস্কি

করোনাভাইরাস পরবর্তী সময়ে ইউরোপে সবার আগে শুরু হয়েছে জার্মান ফুটবল লিগ বুন্দেসলিগা। দীর্ঘ বিরতির পরও জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের ফর্ম আগের মতোই আছে। তারই ধারাবাহিকতায় শনিবার রাতে বড় জয় তুলে নিয়েছে তারা। এই জয়ে টানা অষ্টম শিরোপার আরো কাছে চলে এসেছে দলটি। 

ঘরের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় ফরচুনা ডুসেলডর্ফের মুখোমুখি হয় বায়ার্ন। একেরপর এক আক্রমণে ৫-০ গোলে জয়ে প্রতিপক্ষকে একপ্রকার উড়িয়ে দিয়েছে বাভারিয়ানরা। গোলবন্যার ম্যাচে স্কোরশিটে নাম তুলেছেন রবার্ত লেভানডোস্কি, বেঞ্জামিন পাভার্ড ও আলফোনসো দাভিয়েস। 

ম্যাচের প্রথম গোলটি ছিল আত্মঘাতী। ডুসেলডর্ফের মাথিয়াস জর্গেনসেন ১৫ মিনিটে নিজেই নিজেদের জালে বল জড়িয়ে দিলে এগিয়ে যায় বায়ার্ন। ২৯ মিনিটের মাথায় গোল করে ব্যবধান বাড়ান বেঞ্জামিন। বিরতিতে যাওয়ার আগে লেভানডোস্কি গোল করে ৩-০ ব্যবধানে এগিয়ে নেন দলকে।

বিরতি থেকে ফিরে ৫০ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন লেভানডোস্কি। এ নিয়ে বর্তমান লিগে ২৯টি গোল করলেন তিনি। লিগের বাকি ম্যাচগুলোতে ১১ গোল করতে পারলেই গার্ড মুলারের এক মৌসুমে করা সর্বোচ্চ ৪০ গোলের রেকর্ড ছুঁয়ে ফেলবেন লেভানডোস্কি।

ম্যাচের ৫২ মিনিটে ডুসেলডর্ফের পরাজয়ের কফিনে শেষ পেরেকটি ঠুকেন আলফোনসো। বাকি সময়ে আর কোনো দলই গোল করতে পারেনি। 

২৯ ম্যাচ থেকে বায়ার্নের সংগ্রহ ৬৭ পয়েন্ট। অন্যদিকে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকা বরুসিয়া ডর্টমুন্ডের সংগ্রহ ২৮ ম্যাচ থেকে ৫৭ পয়েন্ট।

ডেইলি বাংলাদেশ/এএল