টাকার অভাবে বিয়ে করতে পারছেন না? আসছে ‘রোবট বধূ’
Best Electronics

টাকার অভাবে বিয়ে করতে পারছেন না? আসছে ‘রোবট বধূ’

ফিচার ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১০:৪৮ ২ মার্চ ২০১৯   আপডেট: ১১:৪৬ ২ মার্চ ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সময় যত যাচ্ছে, বিয়ের খরচ ততই বাড়ছে। তাছাড়া হাতে টাকা থাকলেও নিজের পছন্দ মতো মেয়ে পাওয়া যায় না অনেক সময়। কিন্তু আর চিন্তা নয়, গবেষকরা তৈরি করেছে কৃত্রিম বুদ্ধিমত্তা (আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স বা এআই) সম্পন্ন রোবট ‘বধূ’।

রোবটের সঙ্গে মানুষের প্রেম ও যৌনসম্পর্ক বিশ্বে এখনো বিরল ঘটনা। বিশেষজ্ঞরা বলছেন, নতুন এই প্রযুক্তি বাজারে আসলে কয়েক বছরের মধ্যেই এটি রীতিতে পরিণত হবে।

দি এপক টাইমস-এর খবরে বলা হয়, চীনে নারীর তুলনায় পুরুষের সংখ্যা বেশি হয়ে যাওয়ার কারণে তাদের গবেষকরা তৈরি করেছে কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন রোবট ‘বধূ’। এই ‘এআই ওয়াইফ’ রোবট থাকার কারণে ভবিষ্যতে আর অলস মানুষকে বিয়ে করতে হবে না। তবে কোন প্রতিষ্ঠান এই রোবট তৈরি করেছে তা জানানো হয়নি।

জানা যায়, রোবট বধুর মুখ ও অভিব্যক্তি হবে সত্যিকারের নারীর মতো, তার ত্বকের তাপমাত্রাও হবে মানুষের মতোই। এরা আদতে সেক্স রোবট হলেও ঘরোয়া কাজ করতে পারবে এবং মানুষের সঙ্গে কথাবার্তা বলতে পারবে। ক্রেতার চাহিদা অনুযায়ী তৈরি করা হবে এই রোবট। এর দাম হতে পারে প্রায় ৩ হাজার মার্কিন ডলারের মতো।

রোবটটি নেটিজেনদের সমালোচনারও শিকার হয়েছে। অনেকেই বলছেন, এমন রোবট মানুষের বিলুপ্তির কারণও হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/এনকে

Best Electronics