Alexa টাইব্রেকারে ৩৭ শটের অবিশ্বাস্য ম্যাচ দেখলো সিলেট!

টাইব্রেকারে ৩৭ শটের অবিশ্বাস্য ম্যাচ দেখলো সিলেট!

ক্রীড়া প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:৪৪ ১০ ডিসেম্বর ২০১৯  

অনেক রকমের ম্যাচই দেখা যায় ফুটবলে। স্মৃতির পাতায় জিততে জিততে হেরে যাওয়া কিংবা হারতে হারতে জয় নিয়ে মাঠ ছাড়া ম্যাচ আছে অসংখ্য। কিন্তু টাইব্রেকারে ৩৭ শট! এমন অবিশ্বাস্য কোন ম্যাচ দেখেননি নিশ্চয়ই। বিশ্বকাপ থেকে শুরু করে হালের চ্যাম্পিয়ন্স লিগ বা অন্যান্য লিগ তো দূরের কথা, খোদ বাংলাদেশেও কখনো এরকম ম্যাচের কথা শোনা যায়নি। তবে তেমন ঘটনাই ঘটেছে এবার বাংলাদেশে। 

অবিশ্বাস্য ম্যাচটা হয়েছে সিলেট জেলা স্টেডিয়ামে। সিলেট জেলা ফুটবল খেলোয়াড় কল্যাণ সংস্থার আয়োজনে দ্বিতীয় কুটিম-জুয়েল স্মৃতি ফুটবল টুর্নামেন্টের চতুর্থ ম্যাচে দেখা গেছে এমন অবিশ্বাস্য ঘটনা। খেলায় ম্যারাথন পেনাল্টি রাউন্ড শেষে কমরু মিয়া ঝাড়ু একাদশের কাছে হেরেছে জুম্মন লুসাই একাদশ। তবে এমন ম্যাচে আসলে জয় পরাজয় ছাপিয়ে জিতে যায় ফুটবলই।  

সিলেট জেলা স্টেডিয়ামে সোমবার বিকেল ৩টায় শুরু হয় ম্যাচটি। নির্ধারিত সময় শেষে ০-০ তে ড্র হয় দুদলের লড়াই। তাই খেলা গড়ায় টাইব্রেকারে। প্রথম পাঁচ শট শেষে সমতায় থাকে দুই দল। সমতায় থাকে দু’দলের বাইশ জনের শটের পরেও! বিকেল গড়িয়ে সন্ধ্যা তবুও শেষ হয় না টাইব্রেকারের উত্তেজনা।

শেষ পর্যন্ত জ্বলে ওঠে জেলা স্টেডিয়ামের ফ্লাডলাইট। সন্ধ্যার আঁধারে উজ্জ্বল আলোয় চলতে থাকে দুই দলের ভাগ্যের লড়াই। ৩৭তম শটে নিষ্পত্তি হয় ম্যাচ। ৩৭ শটের ২৯টিতে গোল, বাকি আট শটে গোল করতে ব্যর্থ হন উভয় দলের খেলোয়াড়রা। পাঁচবার এগিয়ে থেকেও হার মানতে হয় জুম্মন লুসাই একাদশকে। সাডেন ডেথে কমরু মিয়া ঝাড়ু একাদশের জয় নিশ্চিত করেন গোলরক্ষক জুয়েল। ম্যাচসেরার পুরস্কারও ওঠে তাঁর হাতে।

ডেইলি বাংলাদেশ/এএল