টাইগাররা সব সময় জয়ের জন্য ক্ষুধার্ত থাকে: রোহিত

টাইগাররা সব সময় জয়ের জন্য ক্ষুধার্ত থাকে: রোহিত

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:১৯ ১৬ মে ২০২০   আপডেট: ১৯:৩১ ১৬ মে ২০২০

লাইভে টাইগার ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও ভারতের ওপেনার রোহিত শর্মা

লাইভে টাইগার ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও ভারতের ওপেনার রোহিত শর্মা

ভারতের তারকা ওপেনার রোহিত শর্মা ম্যাচ জয়ে বাংলাদেশের তীব্র ক্ষুধার  প্রশংসা করেছেন। তার মতে এই তীব্র ক্ষুধাই সমসাময়িক ক্রিকেটে বাংলাদেশকে বিশ্বের শীর্ষ দলগুলোর মধ্যে একটি করে তুলেছে। একই সঙ্গে বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে মানসিকতার ব্যাপক পরিবর্তন লক্ষ্য করেছেন রোহিত।

তিনি মনে করেন, পৃথিবীর যে প্রান্তেই খেলুক না কেন, বাংলাদেশের খেলোয়াড়রা জয়ের জন্য ক্ষুধার্ত থাকে। এমন বিষয় পাঁচ ছয় বছর আগে লক্ষনীয় ছিলো না।

গতকাল রাতে তামিমের ফেসবুক আড্ডায় এসে রোহিত বলেন, তারা অনেক উন্নতি করেছে, যা সত্যি আশ্চর্যজনক। পাঁচ-ছয় বছর আগে যা ছিলো, এখন আর তেমন দল নয় তারা।

তিনি আরো বলেন, তাদের  ভক্তরা-সমর্থকরা আরো প্রত্যাশা করে এবং বেশিরভাগ সময়, বাংলাদেশ দল প্রত্যাশা পূরণ করতে পারে। এটি এমন নয় যে, আমিই একমাত্র ব্যক্তি, এমন কথা বলছি, বরং সকলেই এমন বলছে।

রোহিতের ভাষ্যে, বাংলাদেশের পরিসংখ্যানও প্রকাশ পেয়েছে। মাশরাফী বিন মোর্ত্তজা অধিনায়ক হবার পর থেকেই বাংলাদেশের ক্রিকেটের উন্নতি হয়েছে, বিশ্ব ইভেন্টে বাংলাদেশের উন্নতি উর্ধ্বমুখী।

২০১৫ সালে প্রথমবারের মত বিশ্বকাপের কোয়ার্টারফাইনালে ওঠে বাংলাদেশ। বিশ্বকাপ শেষে দেশের মাটিতে টানা তিনটি সিরিজ জিতে বাংলাদেশ। বিশ্বের সেরা তিন দল পাকিস্তান-ভারত ও দক্ষিণ আফ্রিকাকে হারায় তারা।

অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচও জেতে বাংলাদেশ। ২০১৭ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল খেলে টাইগাররা।

ওয়ানডে ক্রিকেটে নিজেদের পারফরমেন্সে ধারাবাহিকতা অব্যাহত রাখে বাংলাদেশ। বিশ্বের সেরা দলগুলোকে হারায় তারা। প্রথমবারের মত কোন টুর্নামেন্টের শিরোপাও জয় করে টাইগাররা।  ২০১৯ বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে শিরোপা জয় করে বাংলাদেশ।  

২০১৯ বিশ্বকাপে শেষ চারে খেলার প্রত্যাশা নিয়ে মিশন শুরু করেছিলো বাংলাদেশ। শুরুটা চমৎকার হলেও, মাঝপথে এসে পথ হারায় টাইগাররা। ফলে ১০ দলের মধ্যে অষ্টম হয়ে বিশ্বকাপ শেষ করতে হয় বাংলাদেশকে।

তারপরও বিশ্বকাপে বাংলাদেশের পারফরমেন্সের প্রশংসা করলেন রোহিত। তিনি বলেন, বিশ্বকাপে বাংলাদেশের পারফরমেন্স ভালো ছিলো। একই সঙ্গে, এই সময়ে তারা যতগুলো টুর্নামেন্টে খেলেছে, ভালো পারফরমেন্স করেছে।

ইংল্যান্ড বিশ্বকাপে পাঁচটি ম্যাচ হেরেছিলো বাংলাদেশ। তবে প্রত্যকটি ম্যাচে দারুন লড়াই করেছে তারা।

ডেইলি বাংলাদেশ/আরএস