Alexa টাইগারদের গোলাপি টেস্টের সময় পরিবর্তন

টাইগারদের গোলাপি টেস্টের সময় পরিবর্তন

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:৩৯ ১৩ নভেম্বর ২০১৯   আপডেট: ১২:৫৩ ১৩ নভেম্বর ২০১৯

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

বাংলাদেশ ও ভারতের মধ্যকার টেস্ট সিরিজের দামামা বেজে উঠেছে। ইন্দোরে প্রথম টেস্টের জন্য প্রস্তুত হচ্ছে দুই দল। তবে সিরিজের শেষ টেস্ট আবারো উঠে এলো আলোচনায়। দিবা-রাত্রির এই টেস্ট ম্যাচের সময় এগিয়ে আনা হয়েছে। ফলে নতুন সময়ে অনুষ্ঠিত হবে গোলাপি বলে বাংলাদেশ-ভারতের অভিষেক টেস্ট।

সময়সূচী এগিয়ে আনার মূল কারণ শিশির। নভেম্বরের শেষদিকে খেলা মাঠে গড়ানোয় রাতে শিশিরের প্রভাব বেশি থাকবে। তাই ইডেন টেস্টের সময় পরিবর্তনের সিদ্ধান্ত নেয় ক্রিকেট এসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)।

কলকাতার ইডেন গার্ডেনে অনুষ্ঠিত এই দিবা-রাত্রির ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল দুপুর ১.৩০টায়। নতুন সময় অবশ্য খুব বেশি এগিয়ে আনা হয়নি। প্রতিদিনের খেলা ১টায় শুরু করার জন্য ভারতের ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) অনুমতি চায় সিএবি। সেটা মেনেও নিয়েছে বোর্ড।

সময় পরিবর্তন নিয়ে বিসিসিআইয়ের এক কর্তা বলেন, শিশিরের কথা মাথায় রেখে সিএবির অনুরোধ মেনে নেওয়া হয়েছে। দ্বিতীয় টেস্টের সময়সূচীতে কিছুটা পরিবর্তন করা হয়েছে। ম্যাচ শুরু হবে দুপুর ১টায়। প্রথম সেশন দুপুর ১টা থেকে দুপুর ৩টা। দ্বিতীয় সেশন হবে দুপুর ৩:৪০টা থেকে বিকেল ৫:৪০টা পর্যন্ত। আর শেষ সেশন হবে সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত।

কলকাতার ঐতিহ্যবাহী মাঠ ইডেন গার্ডেনে প্রথমবারের মতো দিবা-রাত্রির টেস্টে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি স্মরণীয় করে রাখতে নানা উদ্যোগ হাতে নিয়েছে সিএবি। এরই মধ্যে নিশ্চিত হয়েছে ঐতিহ্যবাহী ঘণ্টা বাজিয়ে গোলাপি টেস্টের উদ্বোধন করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ডেইলি বাংলাদেশ/এএল