ঝড়-বৃষ্টি উপেক্ষা করে শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

ঝড়-বৃষ্টি উপেক্ষা করে শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

লক্ষ্মীপুর প্রতিনিধি   ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:৩৫ ২৬ এপ্রিল ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

করোনাভাইরাসের প্রভাবে উপার্জন বন্ধ হয়ে যাওয়া দৈনিক মজুরির ভিত্তিতে কাজ করা শ্রমিকদের মাঝে খাদ্য সমাগ্রী পৌঁছে দিলেন বায়েজীদ ভূঁইয়া। 

ঝড়-বৃষ্টি উপেক্ষা করে সদর উপজেলর ভবানীগঞ্জ ইউপির চৌরাস্তায় এবং পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দেন তিনি। 

লক্ষ্মীপুর সদর-৩ আসনের এমপি ও সাবেক মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল ট্রাক-পিকআপ, সিএনজি চালক, দিনমজুর, হতদ্ররিদ্রসহ সব পর্যায়ের শ্রমিকদের খাদ্য সহায়তা দেয়ার ব্যবস্থা করেন। তার পক্ষে শ্রমিকদের খাদ্য সহায়তা পৌঁছে দেন তার প্রতিনিধি ও সাবেক জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক বায়েজীদ ভূঁইয়া। 

ভবানীগঞ্জ ইউপির চৌরাস্তায় এবং পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে ট্রাক-পিকআপ ও সিএনজি চালকদের মাঝে চাল-ডাল, আলুসহ বিভিন্ন খাদ্য সামগ্রী বিতরণ করেন তিনি। 

এসব শ্রমিকদের খাদ্য নিশ্চিত করণে এমপি শাহজাহান কামাল তার ব্যক্তিগত উদ্যোগে এগিয়ে এসেছেন। সামাজিক দূরত্ব বজায় রেখে ট্রাক-পিকআপ ও সিএনজি চালকদের খাদ্য সহায়তা দেয়া হয়। এসব খাদ্য সহায়তা শ্রমিকদের কাছে পৌঁছে দিতে ১৮ দিন ধরে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন বায়েজীদ। 

বায়েজীদ ভূঁইয়া বলেন, দেশব্যাপী করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়ার কারণে সরকারের নির্দেশে পণ্যবাহী ট্রাক ছাড়া সব যানচলাচল বন্ধ রাখা হয়েছে। এতে বিপাকে পড়েছেন খেটে-খাওয়া মানুষ ও দৈনিক মজুরকিৃত শ্রমিক। এদের খাদ্য সহায়তা দেয়ার জন্য এমপি এ কে এম শাহজাহান কামাল তার ব্যক্তিগত তহবিল থেকে বরাদ্দ দিয়েছেন। এরইমধ্যে এমপির খাদ্য সহায়তা নিয়মিত তাদের কাছে পৌঁছে দেয়া হচ্ছে। প্রত্যেকে খাদ্য সহায়তা পাবে বলে জানান তিনি।

ডেইলি বাংলাদেশ/এমকে