ঝুঁকি নিয়ে বৈদ্যুতিক তারে বিপদে পড়া বাচ্চাকে বাঁচালো ‘মা’ হনুমান

ঝুঁকি নিয়ে বৈদ্যুতিক তারে বিপদে পড়া বাচ্চাকে বাঁচালো ‘মা’ হনুমান

সোশ্যাল মিডিয়া ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২০:৩৬ ২৯ মে ২০২০  

বিপদে পড়া বাচ্চাকে বাঁচানোর চেষ্টায় মা হনুমান।  ছবি: ভিডিও থেকে স্ক্রিনশর্ট নেয়া।

বিপদে পড়া বাচ্চাকে বাঁচানোর চেষ্টায় মা হনুমান। ছবি: ভিডিও থেকে স্ক্রিনশর্ট নেয়া।

স্নেহ, সহানুভূতি বা ভালোবাসা সব প্রাণীর সহজাত প্রবৃত্তি। স্বজাতের প্রাণী বিপদে পড়লে আরো বেশি সহানুভূতি প্রকাশ করে প্রাণীরা। এর মধ্যে বাচ্চা বিপদে পড়লে সবচেয়ে বেশি বেশি আতঙ্কিত হয় মা প্রাণীই। মায়েরা বেশি ভাবতে থাকেন, কিভাবে বিপদে পড়া তাদের বাচ্চাকে বাঁচানো যায়। তেমনি ‘বৈদ্যুতিক তারে বিপদে আটকে পড়া নিজের বাচ্চাকে’ বাচিঁয়েছে এক ‘মা’ হনুমান। যার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে। 

ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, একটি বাচ্চা হনুমান বৈদ্যুতির তারে জড়িয়ে আছে। ওই তার থেকে পাশে থাকা ভবনে যাওয়ার চেষ্টা করছে সেটি। কিন্তু কোনোভাবেই ভবনটিতে নামতে পারছে না সে। বেশ কয়েকবার চেষ্টার পর উপর-নিচের তার বদল করে। বয়স ও অভিজ্ঞতা কম থাকায় আনাড়ি অবস্থানে পড়ে যায় বাচ্চা হনুমান। এতে চেঁচামেচি করে বাচ্চা হনুমানটি। তখন একটি প্রাপ্ত বয়স্ক হনুমান বাচ্চাকে বাঁচাতে ঝুঁকি নিয়ে এগিয়ে আসে। কয়েক দফা চেষ্টা করে বড় আকৃতির হনুমানটি।

বাচ্চাকে বাঁচাতে বেশ কয়েকবার তারে ওঠে হনুমানটি। এ সময় বাচ্চা বানর ভবন থেকে অনেক দূরে চলে যায়। তবে ধীরে ধীরে বাচ্চাটি আবারো ভবনের পাশে আসে। এতে বড় হনুমান বৈদ্যুতিক তারে উঠে খপ করে বাচ্চা হনুমানকে কোলে তুলে লাফ দিয়ে ভবনের নিরাপদে চলে যায়।

ওই সময় বিপদে পড়া হনুমানের বাচ্চাকে বাঁচানোর দৃশ্য দেখছিলেন অনেক স্থানীয়। হনুমানের বাচ্চা মায়ের কাছে নিরাপদে যাওয়ার পর আনন্দ প্রকাশ করেন তারা।

>>ভিডিও দেখতে ক্লিক করুন<< 

ডেইলি বাংলাদেশ/এমকেএ