ঝিনাইদহে শতবর্ষী বটগাছ চাপায় গৃহবধূর মৃত্যু

ঝিনাইদহে শতবর্ষী বটগাছ চাপায় গৃহবধূর মৃত্যু

ঝিনাইদহ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৩৬ ২১ মে ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ঝিনাইদহে শতবর্ষী বটগাছ চাপায় নাদেরা বেগম নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। বুধবার রাত ২টার দিকে সদর উপজেলার হলিধানী গ্রামে এ ঘটনা ঘটে।

ঝড়ের রাতে সদর উপজেলার হলিধানী গ্রামের স্বামী বুদোই মণ্ডল ও স্ত্রী নাদেরা বেগম ঘরের বারান্দায় ঘুমিয়ে ছিলেন। রাত ২টার দিকে ঘরের পাশে শতবর্ষী একটি বটগাছ উপড়ে তাদের ঘরের উপর পড়ে। এতে স্ত্রী নাদেরা বেগম ঘটনাস্থলেই মারা যায়। আটকা পড়ে আহত হয় স্বামী। খবর পেয়ে সকালে ঝিনাইদহ ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে গাছ কেটে মরদেহ ও আহত ব্যক্তিকে উদ্ধার করে।

এছাড়া ঝড়ে জেলার ছয় উপজেলায় ফসলের ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। এছাড়া শত শত কাঁচা ও আধাপাকা ঘরবাড়ি ভেঙে গেছে। হাজার হাজার গাছ ভেঙে পড়েছে। 

বুধবার সন্ধ্যা থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত ঝড়ের তাণ্ডবে কৃষকের কলাগাছ, পাটক্ষেত, পানের বরজসহ সবজি নষ্ট হয়েছে। পানিতে ডুবে গেছে পাকা ধান। এছাড়া নষ্ট হয়েছে আম ও লিচু। বৃষ্টির কারণে তলিয়ে গেছে পুকুর জলাশয়। 

এদিকে বুধবার বিকেল থেকে পুরো ঝিনাইদহ জেলা বিদ্যুৎহীন রয়েছে। ৩৩ কেভি লাইন ফল্ট করার কারণে বিদ্যুৎ বন্ধ রয়েছে বলে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন।

সকালে জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের ত্রাণসামগ্রী ও প্রয়োজনীয় সহযোগিতা দেয়া হবে বলে জানিয়েছেন ডিসি সরোজ কুমার নাথ।


 

ডেইলি বাংলাদেশ/জেএইচ