Alexa জয়ে ফিরল রিয়াল

জয়ে ফিরল রিয়াল

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০১:০৪ ১৫ সেপ্টেম্বর ২০১৯  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

লা লিগায় লেভান্তের বিপক্ষে দারুন জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। সান্তিয়াগো বের্নাবেউয়ে শনিবার ম্যাচটি ৩-২ গোলে জেতে জিনেদিন জিদানের শিষ্যরা।

টানা দুই ড্রয়ের হতাশা ঝেড়ে ফেলার লক্ষ্যে মাঠে নামা রিয়ালের শুরুটা ছিল সাদামাটা। তবে দ্রুতই নিজেদের গুছিয়ে নিয়ে একের পর এক আক্রমণে লেভান্তের রক্ষণে ভীতি ছড়ায় তারা।

ম্যাচের প্রথম উল্লেখযোগ্য সুযোগটি ২১তম মিনিটে পান বেনজেমা। তার শট দারুণ নৈপুণ্যে রুখে দেন গোলরক্ষক। পরের মিনিটেই লুকাস ভাসকেসের প্রচেষ্টা এক ডিফেন্ডারের গায়ে লেগে পোস্টে বাধা পায়।

২৫তম মিনিটে আর ব্যর্থ হননি বেনজেমা। ডান দিক থেকে দানি কারভাহালের দারুণ ক্রসে লাফিয়ে নেওয়া হেডে ঠিকানা খুঁজে নেন ফরাসি স্ট্রাইকার। ছয় মিনিট পর হামেস রদ্রিগেসের পাস ডি-বক্সে পেয়ে কোনাকুনি শটে ব্যবধান দ্বিগুণ করেন তিনি।

মাঠ জুড়ে দুর্দান্ত খেলা কাসেমিরো ৪০তম মিনিটে ব্যবধান আরো বাড়ালে ম্যাচের নিয়ন্ত্রণ পেয়ে যায় রিয়াল। স্বদেশি ফরোয়ার্ড ভিনিসিউস জুনিয়রের পাস ডি-বক্সে ফাঁকায় প্রথম ছোঁয়ায় প্লেসিং শটে বল জালে পাঠান ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার।

দ্বিতীয়ার্ধের শুরুতেই একটি গোল শোধ করে লেভান্তে। ৪৯তম মিনিটে সতীর্থের বাড়ানো বল ১০ গজ দূর থেকে কাছের পোস্ট ঘেঁষে লক্ষ্যে পাঠান বোরহা মায়োরাল।

৫৭তম মিনিটে একজনকে কাটিয়ে ডি-বক্সের বাইরে থেকে বেনজেমার নেয়া জোরালো শট দূরের পোস্টে বাধা পায়। খানিক পর জালে বল পাঠিয়েছিলেন ভিনিসিউস; কিন্তু ভিএআরের সাহায্যে অফসাইডের বাঁশি বাজান রেফারি।

৭৫তম মিনিটে ব্যবধান আরও কমিয়ে রোমাঞ্চকর শেষের সম্ভাবনা জাগান গনসালো মেলেরো। সতীর্থের দারুণ ক্রস পেয়ে কাছ থেকে হেডে গোলটি করেন রিয়ালের অ্যাকাডেমিতে বেড়ে ওঠা স্প্যানিশ এই মিডফিল্ডার।

যোগ করা সময়ে থিবো কোর্তোয়ার নৈপুণ্যে বেঁচে যায় রিয়াল। রুবেন ভেজোর হেড ঠেকিয়ে দলের জয় নিশ্চিত করেন বেলজিয়ামের এই গোলরক্ষক।

চলতি মৌসুমে ঘরের মাঠে প্রথম জয় পাওয়া রিয়ালের পয়েন্ট ৮।

ডেইলি বাংলাদেশ/আরএ