Alexa জয়ে আশাবাদী নজরুল, হাল ছাড়বেন না তোতা

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাচন

জয়ে আশাবাদী নজরুল, হাল ছাড়বেন না তোতা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০০:২৪ ১৩ অক্টোবর ২০১৯   আপডেট: ০৮:৪৪ ১৩ অক্টোবর ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচন ১৪ অক্টোবর। প্রচারণার শেষ মুহূর্ত পর্যন্ত ব্যস্ত সময় পার করেছেন প্রার্থীরা। শনিবার রাত থেকেই সব ধরনের প্রচার-প্রচারণা বন্ধ করা হয়েছে।

এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে লড়ছেন আওয়ামী লীগের অ্যাডভোকেট নজরুল ইসলাম, বিএনপির তসিকুল ইসলাম তসি, স্বতন্ত্র প্রার্থী জিয়াউর রহমান তোতা।

শুক্রবার ও শনিবার নির্বাচনী এলাকা ঘুরে ও ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট নজরুল ইসলাম জয়ের জন্য আশাবাদী। তবে সতন্ত্র প্রার্থী জিয়াউর রহমান তোতা তার জয় সহজ হতে দেবেন না বলে মতামত ভোটারদের।

জিয়াউর রহমান তোতা ২০১০ সালে নৌকা প্রতীকে নির্বাচন করে উপজেলা ভাইস চেয়ারম্যান হয়েছিলেন। তবে গত উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা না করলেও তার জনপ্রিয়তা রয়েছে। তাই এবারের নির্বাচনে তাকে এগিয়ে রাখছেন ভোটাররা।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ বলেন, এবার নৌকা প্রতীকের বাইরে আওয়ামী লীগের সমর্থক ও নেতাকর্মীরা কাউকে ভোট দেবেন না। উপজেলার উন্নয়নে নৌকার বিকল্প নেই।

আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট নজরুল ইসলাম বলেন, চাঁপাইনবাবগঞ্জের সর্বত্রই নৌকার জোয়ার বইছে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতেই ভোটাররা আমাকে নির্বাচিত করবেন। উপজেলাবাসীর চাহিদা পূরণ ও দেশের উন্নয়নের সঙ্গে তাল মিলিয়ে নৌকাকে জয়যুক্ত করতে কাজ করবো।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার কাইসার মুহাম্মদ বলেন, নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সব ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে।

তিনি আরো বলেন, এবার ১৫৭টি উপজেলায় সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। এরই মধ্যে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ দেয়া শেষ হয়েছে। প্রার্থীদের প্রতি লক্ষ্য রাখা হচ্ছে। কেউ নির্বাচনী আচারণ বিধি লঙ্ঘন করলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

এবারের নির্বাচনে তিন চেয়ারম্যান প্রার্থী, ছয় ভাইস চেয়ারম্যান প্রার্থী, সাত নারী ভাইস চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ডেইলি বাংলাদেশ/এআর/টিআরএইচ