Alexa জয়ের সুবাস পাচ্ছে খুলনা ও সিলেট 

জাতীয় ক্রিকেট লিগ ২০১৯

জয়ের সুবাস পাচ্ছে খুলনা ও সিলেট 

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৩৯ ১৯ অক্টোবর ২০১৯   আপডেট: ১৭:৪০ ১৯ অক্টোবর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের তৃতীয় দিন শেষ। বাকি আছে আর মাত্র একদিন। চার ম্যাচের মাঝে দুটি ড্রয়ের দিকে এগোলেও বাকি দুই ম্যাচ জমে উঠেছে। তবে ম্যাচ দুটোয় এগিয়ে আছে খুলনা ও সিলেট। 

খুলনা বিভাগীয় দলকে জাতীয় দল বললে অত্যুক্তি হবেনা। একাদশের এগারোজনের প্রত্যেকেই জাতীয় দলে খেলেছেন বা আশেপাশে আছেন। এমন দলের বিপক্ষে রাজশাহীর ত্রাহি দশায় সুবিধাজনক অবস্থানে খুলনা। চতুর্থ দিনে জয়ের জন্য মাত্র ১০৮ রান প্রয়োজন তাদের, হাতে আছে নয় উইকেট। 

নিজেদের প্রথম ইনিংসে ২৬১ রানে অল আউট হয় রাজশাহী। জবাবে দিতে নেমে প্রথম ইনিংসে অল আউট হওয়ার আগে ৩০৯ রান করে আব্দুর রাজ্জাকের দল। 

৪৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা রাজশাহীকে তৃতীয় দিন দাঁড়াতেই দেয়নি খুলনা। দুই সেশনে অল আউট হওয়ার আগে স্কোর বোর্ডে মাত্র ১৭০ রান তুলতে পারে জহুরুল হকের দল। জয়ের জন্য খুলনার টার্গেট দাঁড়ায় ১২৩ রান।
দিনের অল্প সময়ে যেটুকু খেলা হয় তাতে অবশ্য এক উইকেট হারিয়ে ফেলেছে খুলনা। চতুর্থ দিন জয়ের জন্য মাত্র ১০৮ রান প্রয়োজন থাকলেও অনিশ্চয়তার খেলা ক্রিকেটে যেকোনো কিছুই ঘটতে পারে। 

এদিকে বগুড়ায় তৃতীয় দিন শেষে সুবিধাজনক অবস্থানে সিলেট। ১৫২ রানে এগিয়ে থেকে ঢাকা মেট্রো তৃতীয় দিন শেষ করলেও তাদের হাতে রয়েছে আর মাত্র চার উইকেট। 

মেট্রোর ২৪৬ রানের জবাবে ৩১৯ রানে শেষ হয় সিলেটের প্রথম ইনিংস। জবাবে তৃতীয় দিন বলতে গেলে একা হাতেই মেট্রোকে টেনে নিয়ে এসেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। দলের অন্য সবাই ব্যাট হাতে ব্যর্থ। 

দিনশেষে ৯৫ রানে ব্যাট করছেন ক্যাপ্টেন রিয়াদ। তৃতীয় দিনের সমাপ্তিতে মেট্রোর সংগ্রহ ছয় উইকেটের বিনিময়ে ২২৫ রান। চতুর্থ দিন দ্রুত বাকি থাকা চার উইকেট তুলে নিতে পারলে ম্যাচ জয় অসম্ভব হবেনা সিলেটের জন্য। 

সংক্ষিপ্ত স্কোর:
খুলনা বিভাগ বনাম রাজশাহী বিভাগ

রাজশাহী বিভাগ: ২৬১ ও ১৭০
খুলনা বিভাগ: ৩০৯ ও ১৫/১

ঢাকা মেট্রো বনাম সিলেট বিভাগ
ঢাকা মেট্রো: ২৪৬ ও ২২৫/৬
সিলেট বিভাগ: ৩১৯ 

ডেইলি বাংলাদেশ/সালি