Alexa জ্বলে উঠতে চায় উজ্জল

জ্বলে উঠতে চায় উজ্জল

ময়মনসিংহ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:০৪ ১৩ নভেম্বর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দরিদ্র পরিবারের বড় ছেলে উজ্জল মিয়া। তাকে ঘিরে গড়ে উঠেছিল কৃষক বাবার স্বপ্নের বাতিঘর। টানাপোড়েনের সংসারে হাসি ফুটাবে বড় ছেলে। তাই নিত্যদিনের অনেক চাহিদা অপূর্ণ রেখেই ছেলের লেখাপড়ার খরচ চালিয়েছেন বাবা।

কিন্তু হঠাৎই স্বপ্নকাতর বাবা-মা জানতে পারেন ছেলে উজ্জলের দুই কিডনিই নষ্ট হয়ে গিয়েছে। চিকিৎসক জানিয়েছেন দ্রুত কিডনি ট্রান্সপ্ল্যান্ট করা না হলে ছেলে আর বাঁচবে না। ছেলের এমন দুঃসংবাদে অভাবের সংসারে যেন আকাশ ভেঙে পড়েছে। ছেলের জীবন বাঁচাতে সাহায্য কামনায় সকাল থেকে রাত পর্যন্ত দিশেহারা হয়ে ঘুরছেন প্রতিবেশী, স্বজন-সুহৃদ আর জনপ্রতিনিধিদের দ্বারে দ্বারে। কিন্তু প্রয়োজনের তুলনায় যে সাহায্য মিলছে তা অতি সামান্য।

ময়মনসিংহের গৌরীপুরের ভাংনামারী ইউপির গজারিয়া গ্রামের আহম্মদ আলী ও আনোয়ারা খাতুনে তিন ছেলে ও এক মেয়ের মধ্যে সবার বড় উজ্জল। ২০০৯-১০ সেশনে আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজ থেকে সমাজ বিজ্ঞানে অনার্স শেষ করে কৃতিত্বের সাথে মাস্টার্স পাস করেন তিনি। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাসে এখন সে মৃত্যু পথযাত্রী।

উজ্জলের সহপাঠীরা জানায়, উজ্জলের চিকিৎসা ব্যয় বহন করার মত সামর্থ্য পরিবারের নেই। আমরা সাধ্যমত সাহায্যের চেষ্টা করছি। তবে তা খুবই নগণ্য। উজ্জলের জীবন বাঁচাতে হলে সরকার এবং বিত্তবানদের সহযোগিতা ছাড়া আর কোন উপায় নেই।

উজ্জলের বাবা আহম্মদ আলী জানান, এক মাস ধরে উজ্জলের সহপাঠী ও বন্ধুদের সহযোগীতায় চিকিৎসা চলছে। ডাক্তার বলেছে উজ্জলের জীবন বাঁচাতে হলে ২০ থেকে ২৫ লাখ টাকা প্রয়োজন। এই সামর্থ্য তার নেই।

মা আনোয়ারা খাতুন বলেন, ছেলে জীবন বাঁচাতে মাননীয় প্রধানমন্ত্রী ও দেশের হৃদয়বানদের কাছে সাহায্য কামনা করছি। তাদের সহযোগীতাই পারে আমার ছেলেকে সুস্থ করতে।

মেধাবী ছাত্র উজ্জল মিয়ার সাহায্য কামনা করে ডাচবাংলা ব্যাংক, কলতাপাড়া, ময়মনসিংহ শাখায় একটি একাউন্ট খোলা হয়েছে। একাউন্ট নাম্বার: ৭০১৭০১৯৯৯৭০৯৬ ও বিকাশ নাম্বার: ০১৯৩৭-৯২৩১৮২।

ডেইলি বাংলাদেশ/জেএস