Alexa জেডিসির ফরম পূরণ ৩০ জুলাই শুরু

জেডিসির ফরম পূরণ ৩০ জুলাই শুরু

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৫৭ ২০ জুন ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

৩০ জুলাই থেকে অনলাইনে জেডিসি পরীক্ষার ফরম পূরণ শুরু হতে যাচ্ছে। ৫ আগস্ট পর্যন্ত চলবে। তবে, ২৫ টাকা হারে বিলম্ব ফি দিয়ে শিক্ষার্থীরা ৭ আগস্ট পর্যন্ত ফরম পূরণ করতে পারবে। জেডিসি পরীক্ষার ফরম পূরণের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মাদরাসা শিক্ষা বোর্ড। বিজ্ঞপ্তিতে এসব তথ্য তুলে ধরা হয়েছে।

জানা গেছে, ২৮ জুলাই মাদরাসা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে সম্ভাব্য জেডিসি পরীক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হবে।  ৩০ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত তালিকা থেকে অনলাইনে শিক্ষার্থীদের আবেদন ফরম পূরণ ও ওয়েবসাইট থেকে টিটি স্লিপ বের করা যাবে। প্রয়োজনীয় ফিসহ টিটি স্লিপের টাকা ৬ আগস্ট পর্যন্ত ব্যাংকে জমা দেয়া যাবে। শিক্ষার্থী প্রতি ২৫ টাকা হারে বিলম্ব ফি দিয়ে ৬ ও ৭ আগস্টও টিটি স্লিপ বের করা যাবে।

আগামী ৮ আগস্ট বিলম্ব ফিসহ টিটি স্লিপের টাকা ব্যাংকে জমা দেয়া যাবে। ৯ আগস্ট শিক্ষার্থীদের চূড়ান্ত তালিকা মাদরাসা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনে ব্যবহৃত পাসওয়ার্ড দিয়ে জেডিসির ফরম পূরণ করা যাবে। জেডিসি পরীক্ষার ফি বাবদ প্রতি পরীক্ষার্থীকে ১০০ টাকা দিতে হবে। বিলম্ব ফি নির্ধারিত হয়েছে ২৫ টাকা। এছাড়া কেন্দ্র ফি বাবদ প্রতি পরীক্ষার্থীকে ১৫০টাকা দিতে হবে। জেডিসি পরীক্ষার ফরম পূরণের বিস্তারিত তথ্য বিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়েছে।  

বিজ্ঞপ্তি দেখতে ক্লিক করুন

ডেইলি বাংলাদেশ/এমএইচ