Alexa জুলাইয়ের যেকোনো সময় ই-পাসপোর্টের উদ্বোধন: স্বরাষ্ট্রমন্ত্রী

জুলাইয়ের যেকোনো সময় ই-পাসপোর্টের উদ্বোধন: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:১০ ১১ জুলাই ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

জুলাইয়ের যেকোনো সময়ে ইলেকট্রনিক পাসপোর্ট বা ই-পাসপোর্ট কার্যক্রমের উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ সচিবালয় রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) নব-নির্বাচিত কমিটির সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা জানান।    

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ই-পাসপোর্ট সারা বিশ্বে একটা নতুন প্রযুক্তি। জার্মানির একটি খ্যাতনামা প্রতিষ্ঠান ই-পাসপোর্ট এবং ই-গেট নিয়ে কাজ করছে। তারা সব ধরনের কাজ গুছিয়ে এনেছেন। এটা প্রায় তৈরি। প্রধানমন্ত্রী জুলাইয়ের যেকোনো সময় ই-পাসপোর্টের উদ্বোধন করতে পারবেন। এরইমধ্যে দুই কোটি ৬০ লাখ মানুষের হাতে এমআরপি পাসপোর্ট তুলে দেয়া হয়েছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী। 

বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) সাধারণ সম্পাদক শামীম আহমেদের সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন, সংগঠনটির সভাপতি তপন বিশ্বাস। এসময় উপস্থিত ছিলেন, সংগঠনটির সহ-সভাপতি সাজেদা পারভীন (সাজু রহমান), সহসাধারণ সম্পাদক আনিসুর রহমান তপন, সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেন, অর্থ সম্পাদক মাসউদুল হক, দফতর সম্পাদক মাসুদ রানা, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাবিবুর রহমান, প্রশিক্ষণ সম্পাদক নিয়ামুল আজিজ সাদেক, কার্যনির্বাহী সদস্য মেহদী আজাদ মাসুদ মোরসালীন বাবলা প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এসএইচআর/টিআরএইচ