Alexa জাহাজে সেলফি তুলতে গিয়ে নিষিদ্ধ হলেন যাত্রী

জাহাজে সেলফি তুলতে গিয়ে নিষিদ্ধ হলেন যাত্রী

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২১:৫৭ ১৯ অক্টোবর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জাহাজের বারান্দার রেলিংয়ে দাঁড়িয়ে বিপজ্জনকভাবে ছবি তোলায় আজীবনের জন্য জাহাজ ভ্রমণে নিষিদ্ধ হয়েছেন এক নারী যাত্রী।

সম্প্রতি হাইতির ল্যাবাদি যাত্রাপথে রয়্যাল ক্যারিবিয়ান জাহাজে এই ঘটনা ঘটেছে।

এ ঘটনা সম্পর্কে পিটার ব্লোসিক নামক যাত্রী সংবাদমাধ্যম সিএনএন’কে বলেন, অচেনা সেই নারীকে ওভাবে অতি ঝুঁকিপূর্ণ ভাবে ছবি তুলতে দেখে জাহাজের নাবিকদলকে তিনি জানান। 

তিনি বলেন, ‘আমি বারান্দায় দাঁড়িয়ে একজন নারীকে রেলিং বেয়ে উঠতে দেখি। ঘটনাটি এতোটাই দ্রুত ঘটেছে যে আমি সেই নারীর উদ্দ্যেশ্য না জেনেই নাবিকদলকে জানাই। যদি আমি কিছু না বলতাম এবং সে পানিতে ঝাপ দিতো তাহলে সেটা খুব খারাপ হতে পারতো।’

পরে ব্লোসিক তার সামাজিক মাধ্যমে সেই নারীর একটি ছবি পোস্ট করেন। তিনি বলেন, জাহাজের নাবিকদল পরে সেই নারীকে খুঁজে বের করে এবং জ্যামাইকার ফাল্মাউথে যখন জাহাজ থামে তখন তাকে সেখানে নামিয়ে দেয়।

রয়্যাল ক্যারিবিয়ান জাহাজের একজন মুখপাত্র সিএনএন’কে দেয়া এক বিবৃতিতে ঘটনাটির সত্যতা নিশ্চিত করে বলেন, 'চলতি সপ্তাহের শুরুতে জাহাজের এক অতিথিকে বেপরোয়াভাবে বারান্দার রেলিংয়ে তার সঙ্গীর সাহায্যে ঝুলে ছবি তুলতে  দেখা গেছে। সিকিউরিটিকে জানানোর পরে জ্যামাইকার ফাল্মাউথে তাদের জাহাজ থেকে নামিয়ে দেয়া হয় এবং আজীবনের জন্য রয়্যাল ক্যারিবিয়ানে ভ্রমণ নিষিদ্ধ করা হয়েছে।' 

রয়্যাল ক্যারিবিয়ান তাদের নিজস্ব ওয়েবসাইটে জানিয়েছে, অতিথিদের নিজ সুরক্ষার জন্য জাহাজের ভিতরের বা বাইরের রেলিংয়ে অথবা সুরক্ষা প্রতিবন্ধক কোনো জায়গায় কারো বসা, দাঁড়ানো, শোয়া অথবা  বেয়ে ওঠার অনুমতি নেই। 

ডেইলি বাংলাদেশ/মাহাদী