জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ৯ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ৯ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে

জাবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:০১ ২৫ মার্চ ২০২০  

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছুটি ২ এপ্রিলের পরিবর্তে ৯ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে। বুধবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নতুন এ সিদ্ধান্ত অনুযায়ী ৯ এপ্রিল পর্যন্ত  বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম ছাড়াও বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোও বন্ধ থাকবে।

করোনাভাইরাসের বিস্তার রোধে গত ১৬ মার্চ শিক্ষা মন্ত্রণালয় এক ঘোষণায় সব শিক্ষাপ্রতিষ্ঠান ১৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেয়।

এদিন (১৬ মার্চ) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের এক জরুরি সভায় ১৮ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম ও ২২ মার্চ থেকে প্রশাসনিক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়। এছাড়া ১৯ মার্চ বেলা ১১টার মধ্যে শিক্ষার্থীদের আবাসিক হল ছাড়ার নির্দেশনা দেয়া হয়।

তবে গতকাল (২৪ মার্চ) শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেয় শিক্ষা মন্ত্রণালয়। নতুন এ সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৯ এপ্রিল পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

এরই প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়িয়ে ৯ এপ্রিল পর্যন্ত করা হয়েছে বলে জানিয়ে বিজ্ঞপ্তি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ সময় পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের হল ও প্রশাসনিক কার্যক্রমও বন্ধ থাকবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) রহিমা কানিজ।
 

ডেইলি বাংলাদেশ/জেডএম