জার্মানিতে জাতির জনকের শততম জন্মদিন উদযাপন

জার্মানিতে জাতির জনকের শততম জন্মদিন উদযাপন

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৮:৪৭ ১৮ মার্চ ২০২০  

জার্মানিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উদযাপন

জার্মানিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উদযাপন

বাংলাদেশের পাশাপাশি জার্মানিতেও ছোট পরিসরে পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস। 

মুজিববর্ষ উদযাপন উপলক্ষে শনিবার জার্মানির রাজধানী বার্লিনে বাংলাদেশ দূতাবাসের আয়োজনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, জন্মদিনের কেক কাটা, দেশ ও সবার জন্যে দোয়া কামনাসহ নানা আয়োজন করা হয়।

এ সময় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদসহ দূতাবাসের কর্মকর্তারা ও নর্দরাইন ওয়েস্টফালেনের বাংলাদেশ এর অনারারী কনসাল হাসনাত মিয়া এবং অন্যরা। তারা বলেন- শতাব্দীর মহানায়ক জাাতির জনক বঙ্গবন্ধু মানেই প্রাণের বাংলাদেশ আর বঙ্গবন্ধুর আদর্শ মানেই দেশমাতৃকাকে ভালবেসে সত্যিকারের দেশপ্রেমিক হয়ে উঠা। তাই প্রত্যেক বাবা-মায়ের উচিত সন্তানকে মুক্তিযুদ্ধের চেতনায় ধর্ম-বর্ণের ঊর্ধ্বে উঠে অসম্প্রদায়িক সংস্কৃতিকে বুকে লালন করে জাতির জনকের আদর্শে সুশিক্ষিত করে তোলা। আর এই শিশুদের মাঝেই আমরা পাব দেশের ভবিষ্যৎ নেতা। এর আগে রাষ্ট্রদূতের নেতৃত্বে দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীদের পাশাপাশি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূষ্পমাল্য অর্পণ করেন সর্বস্তরের প্রবাসী বাংলাদেশিরা।

ডেইলি বাংলাদেশ/এমআরকে