জামালপুরে প্রার্থিতা ফিরে পেলেন শামীম
Best Electronics

জামালপুরে প্রার্থিতা ফিরে পেলেন শামীম

সরিষাবাড়ী (সরিষাবাড়ী) প্রতিনিধি

প্রকাশিত: ২১:৫২ ৬ ডিসেম্বর ২০১৮   আপডেট: ২১:৫২ ৬ ডিসেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

জামালপুর- (সরিষাবাড়ী) আসনের ঐক্যফ্রন্ট প্রার্থী জেলা বিএনপির সভাপতি ফরিদুল কবীর তালুকদার শামীম প্রার্থীতা ফিরে পেয়েছেন। বৃহষ্পতিবার নির্বাচন কমিশনে আপিল শুনানিতে তার মনোনয়ন ফরম বৈধ ঘোষণা করা হয়। সংবাদটি এলাকায় পৌঁছলে নেতাকর্মীরা দলীয় কার্যালয় আরামনগর বাজারে মিষ্টি বিতরণ করে।

জামালপুর ডিসির কার্যালয়ে ডিসেম্বর মনোনয়ন ফরম বাছাইপর্বে রিটার্নিং অফিসার আহমেদ কবীর বিএনপি প্রার্থী ফরিদুল কবীর তালুকদার শামীমের প্রার্থীতা অবৈধ ঘোষণা করেন। ফরিদুল কবীর সরিষাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে যথাযথভাবে অব্যাহতি না নিয়ে মনোনয়ন ফরম দাখিল করায় অবৈধ বলে জানানো হয়। পরদিন রিটার্নিং অফিসারের বাতিল আদেশের বিরুদ্ধে প্রার্থী নির্বাচন কমিশনে আপিল করেন। বৃহস্পতিবার তার আপিল শুনানি শেষে মনোনয়ন চুড়ান্ত বৈধ ঘোষনা করা হয়। এতে তার ধানের শীষ প্রতীকে নির্বাচনে কোনো বাধা থাকলো না।

উপজেলা ছাত্রদলের সভাপতি হাফিজুর রহমান মিলন বলেন, ‘ফরিদুল কবীর তালুকদার সরিষাবাড়ী বিএনপির শেষ ভরসা। তার মনোনয়ন ফরম বৈধ হওয়ায় নেতাকর্মীরা উৎফুল্ল। তাই সৃষ্টিকর্তার শোকরিয়া জানাতে শুক্রবার বাদ জুমা দলীয় কার্যালয়ে মিলাদ দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

ফরিদুল কবীর তালুকদার শামীম জানান, সংসদ নির্বাচনে এমপি প্রার্থী হওয়ার জন্য ২৬ নভেম্বর তিনি উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন। তার ব্যবহৃত সরকারি গাড়ি আনুষাঙ্গিক জিনিস ইউএনওকে বুঝিয়ে দিয়ে ২৮ নভেম্বর মনোনয়ন ফরম জমা দেন। মনোনয়ন ফরমের সঙ্গে উপজেলা পরিষদ থেকে পদত্যাগপত্রের কপি জমা দেয়া হলেও তা গ্রহণ না করে প্রার্থীতা বাতিল করা হয়। তার বিজয় ঠেকাতে সরকারি নির্দেশে রিটার্নিং অফিসার অন্যায়ভাবে এটা করেছিলেন।

 ডেইলি বাংলাদেশ/জেএইচ

Best Electronics