Alexa জামালপুরে প্রতারণার দায়ে যুবকের দণ্ড

জামালপুরে প্রতারণার দায়ে যুবকের দণ্ড

জামালপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৪:৫৭ ১১ ডিসেম্বর ২০১৯  

ছবি : ডেইলি বাংলাদেশ

ছবি : ডেইলি বাংলাদেশ

জামালপুর শহরের বানিয়া বাজারে মাসুদ নামে এক যুবককে প্রতারণার অভিযোগে জেল ও জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার রাতে সদরের ইউএনও ফরিদা ইয়াসমিন তাকে সাতদিনের জেলসহ এক লাখ টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদণ্ড প্রদান করেন। 

প্রতারক চক্র বিভিন্ন জেলার যুবকদের নিয়ে জামালপুর পৌরসভার বানিয়া বাজার মোড়ে ‘বিডি কনসেপ্ট’ নামে একটি কোম্পানি খুলে। তারা জামালপুর সদর ও আশপাশের ইউপির সাধারণ মানুষকে লটারির মাধ্যমে বিভিন্ন দামি পণ্য পাইয়ে দেয়ার প্রলোভন দেখিয়ে প্রতারণা করে আসছিলো। 

প্রত্যক্ষদর্শী সোহেল, মান্নান ও জালাল জানান, বানিয়া বাজারে দীর্ঘদিন ধরে এ ব্যবসা করে আসছে এ চক্রটি। তারা গ্রাম-গঞ্জের মানুষের সরলতার সুযোগ নিয়ে সদস্য করার প্রলোভন দেখিয়ে বাড়িতে বাড়িতে ঘুরে ১০০ টাকার বিনিময়ে একটি কুপন ধরিয়ে দিয়ে বলেন এ কুপনটি ঘষলেই পাবেন লাখ লাখ টাকার পুরস্কার। এ পুরস্কার নিতে আপনাকে দিতে হবে দেড়হাজার থেকে তিন হাজার টাকার মতো। এমন অভিযোগের ভিত্তিতে সদরের ইউএনও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মাসুদ নামে প্রতারক চক্রের একজনকে দণ্ড প্রদান করেন। চক্রের সদস্য আল-আমিন, জিসানসহ আন্যদের খুঁজে পাওয়া যায়নি। 

ফরিদা ইয়াসমিন জানান, দণ্ডপ্রাপ্ত মাসুদসহ আরো কয়েকজন যুবক বিভিন্ন স্থানে প্রতারণা করে আসছিলো। ভ্রাম্যমাণ আদালতে মাসুদকে দণ্ডাদেশ দেয়া হলেও অন্যরা পালিয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ