Alexa জাপার চেয়ারম্যান পদ নিয়ে টানাটানি, ফেসবুকে রওশনের বিবৃতি

জাপার চেয়ারম্যান পদ নিয়ে টানাটানি, ফেসবুকে রওশনের বিবৃতি

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০১:১৪ ২৩ জুলাই ২০১৯   আপডেট: ০৮:০৪ ২৩ জুলাই ২০১৯

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান পদ নিয়ে তৈরি হয়েছে টানাটানি। জি এম কাদের জাতীয় পার্টির চেয়ারম্যান নন। রওশন এরশাদ সহ জ্যেষ্ঠ নেতাদের নাম দিয়ে এক বিবৃতি ঘুরে বেড়াচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

সোমবার রাতে জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতার প্যাডে হাতে লেখা এক বিবৃতির কপিতে এমনটাই পাওয়া গেছে।

বর্তমানে যিনি ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি পার্টির গঠনতন্ত্র অনুযায়ী পরবর্তী কাউন্সিলের মাধ্যমে নির্বাচিত না হওয়া পর্যন্ত ভারপ্রাপ্ত দায়িত্ব পালন করবেন।

পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদ স্বাক্ষরিত ওই বিবৃতিতে একমত পোষণকারী হিসেবে নাম লেখা আছে আরো ৯ জন প্রেসিডিয়াম সদস্যের।

বিবৃতিতে বলা হয়েছে, সম্প্রতি বিভিন্ন সংবাদ মাধ্যমের মারফত জানতে পেরেছি জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদেরকে চেয়ারম্যান হিসেবে ঘোষণা করা হয়েছে যা আদৌ কোনো যথাযথ ফোরামে আলোচনা করে সিদ্ধান্ত গৃহীত হয়নি।

বিবৃতিতে আরো বলা হয়, ভারপ্রাপ্ত চেয়ারম্যান দায়িত্ব পালনকালে জাতীয় পার্টির গঠনতন্ত্র ধারা ২০(২) এর খ এ দাওয়া ক্ষমতা প্রয়োগ করিতে পারিবেন যথা ‘মাননীয় ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রেসিডিয়ামের সংখ্যাগরিষ্ঠ মতামতের ভিত্তিতে দায়িত্ব পালন করিবেন’ চেয়ারম্যানের অবর্তমানে ধারা ২০ (২) এর ক ধারা কে উপেক্ষা করা যাবে না।

বিবৃতিতে বলা হয়, আশা করি বর্তমানে যিনি ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি পার্টির গঠনতন্ত্র অনুযায়ী পরবর্তী চেয়ারম্যান না হওয়া পর্যন্ত সব নেতাকর্মী গঠনতন্ত্রের প্রতি শ্রদ্ধাশীল হবেন।

বিবৃতিতে একমত পোষণ করেছেন প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ ফখরুল ইমাম সেলিম ওসমান লিয়াকত হোসেন খোকা রওশনারা মান্নান নাসরিন জাহান রত্না মাহমুদ চৌধুরী মীর আব্দুস সবুর আসুদ অধ্যাপক দেলোয়ার হোসেন।

এর কয়েক ঘন্টা আগে জাতীয় পার্টির এক যুগ্ম মহাসচিবের সঙ্গে আলাপকালে নাম প্রকাশ না করার শর্তে বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান সদ্য প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া আসনের মনোনয়ন নিয়ে জি এম ও রওশন এরশাদের মধ্যে দ্বন্দ্ব চলছে বলে পার্টির নেতাকর্মীদের মধ্যে আলোচনা চলেছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার দুপুরে দলের মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বনানী অফিসে এক সংবাদ সম্মেলনে জিএম কাদেরকে জাপার নতুর চেয়ারম্যান ঘোষণা দেন। কিন্তু দলের জ্যেষ্ঠ নেতারা তাকে দলীয় ফোরামে আলোচনা ছাড়া এখনই চেয়ারম্যান মানতে নারাজ। আর আলোচনা ছাড়া নিজে নিজে চেয়ারমান ঘোষণায় জিএম কাদেরের ওপর দলের সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ ক্ষুব্ধ হন বলে নেতা কর্মীরা সমালোচনা করেন।

ডেইলি বাংলাদেশ/এস.আর/আরএ