জাপানে ফের বেড়েছে করোনার সংক্রমণ 

জাপানে ফের বেড়েছে করোনার সংক্রমণ 

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৫৫ ৩০ মে ২০২০  

জাপানে ফের বেড়েছে করোনার সংক্রমণ 

জাপানে ফের বেড়েছে করোনার সংক্রমণ 

দেশজুড়ে জারি করা জরুরি অবস্থা প্রত্যাহারের পর থেকে ফের করোনার সংক্রমণ বাড়তে শুরু করেছে জাপানে। দেশটির রাজধানী টোকিওসহ বেশ কয়েকটি জায়গায় সংক্রমণ বাড়তে শুরু করেছে।

দেশটির স্থানীয় গণমাধ্যম এ তথ্য নিশ্চিত করেছে। দেশটির দক্ষিণাঞ্চলীয় শহর কিতিয়াকিউসু শহরে নতুন করে কোভিড-১৯ রোগী শনাক্ত করা হয়েছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, ৩০ এপ্রিল থেকে ২২ মে পর্যন্ত শহরটিতে কোনো নতুন রোগী শনাক্ত হয়নি। তবে মাত্র ৬ দিনে নতুন করে ৪৩ জনের নতুন সংক্রমণের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এদের মধ্যে ২১ জন একদিনে আক্রান্ত হয়েছেন।

জাপানের স্বাস্থ্য মন্ত্রী জানিয়েছেন, কিতিয়াকিউসু শহরে এরইমধ্যে একটি জরুরি টিম পাঠানো হয়েছে। সেখানকার পরিস্থিতি পর্যবেক্ষণের পাশাপাশি প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন তারা।

জাপানে করোনার প্রাদুর্ভাব শুরুর পর থেকেই আক্রান্ত ও মৃত্যুর দিক শীর্ষে রয়েছে টোকিও। শুক্রবার সেখানে নতুন করে ২২ জন রোগী শনাক্ত করা হয়েছে ও ৩ জন মারা গেছেন।

গত সোমবার থেকে দেশজুড়ে জারি থাকার জরুরি অবস্থা প্রত্যাহারের ঘোষণা দেন জাপানের প্রধানমন্ত্রী। এরইমধ্যে রাজধানী টোকিও ও আরো ৪টি প্রশাসনিক অঞ্চল ছাড়া জাপানের বাকি সব অঞ্চল থেকে করোনা প্রতিরোধ সংক্রান্ত বিধিনিষেধ প্রত্যাহার করা হয়েছে। এর ফলে সংক্রমণ ফের বৃদ্ধি পেয়েছে বলে ধারণা করা হচ্ছে।

আন্তর্জাতিক জরিপকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১৬ হাজার ৭১৯ জন। মৃত্যু হয়েছে ৮৭৪ জনের। এছাড়া সুস্থ হয়েছেন ১৪ হাজার ২৫৪ জন।

সূত্র- আনাদলূ এজেন্সি

ডেইলি বাংলাদেশ/এসএমএফ