Alexa আওয়ামী লীগের আগেই হবে ঢাকা উত্তর ও দক্ষিণের সম্মেলন

আওয়ামী লীগের আগেই হবে ঢাকা উত্তর ও দক্ষিণের সম্মেলন

নিজেস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:০৫ ২৫ অক্টোবর ২০১৯   আপডেট: ১৯:১৫ ২৫ অক্টোবর ২০১৯

ফাইল ফটো

ফাইল ফটো

আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলনের আগেই হচ্ছে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সম্মেলন। এ জন্য মহানগরের শীর্ষ নেতাদের ফোন করে সম্মেলনের প্রস্তুতি নিতে নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের একনেতা জানান, দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহানগরের সম্মেলনের প্রস্তুতি নিতে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে নির্দেশ দিয়েছেন। সভাপতির নির্দেশনা অনুযায়ী তিনি কাজ শুরু করেছেন।

এ বিষয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ ডেইলি বাংলাদেশকে বলেন, আমাদের সন্মেলন করার জন্য প্রস্তুতি নিতে বলা হয়েছে। মহানগরের নেতাকর্মীদের নিয়ে সম্মেলন করার  প্রস্তুতি নেয়া হচ্ছে। তবে সম্মেলনের তারিখ এখনো ঠিক করা হয়নি। নেত্রী সম্মেলনের দিন ঠিক করে দেবেন।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান বলেন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সন্মেলন করার জন্য নিদের্শনা দেয়া হয়েছে। এজন্য বর্ধিত সভা করা হয়েছে। সম্মেলন করার জন্য থানা ওয়ার্ড নেতাকর্মীদের প্রস্তুতি নিতে বলা হয়েছে। তবে তারিখ নির্ধারণ করা হয়নি, নেত্রী তারিখ ঠিক করে দেবেন। তবে সম্মেলন করার জন্য স্থান ঠিক করা হয়েছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার মাঠ।

দলীয় সূত্রে জানা গেছে, আগামী ২০ ও ২১ ডিসেম্বর কেন্দ্রীয় আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। এর এক সপ্তাহ আগেই হতে পারে ঢাকা উত্তর ও দক্ষিণের সম্মেলন।

২০১২ সালের ২৭ ডিসেম্বর ঢাকা মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন হয়। এর ৩ বছর পর ঢাকা মহানগর আওয়ামী লীগকে দু’ভাগে বিভক্ত করা হয়। ২০১৬ সালের ১০ এপ্রিল মহানগর আওয়ামী লীগ উত্তর-দক্ষিণ, ৪৫টি থানা এবং ১০০টি ওয়ার্ড ও ইউনিয়নগুলোর সভাপতি এবং সাধারণ সম্পাদকদের নাম ঘোষণা করা হয়। তখন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন সৈয়দ আশরাফুল ইসলাম। 

ডেইলি বাংলাদেশ/এমআরকে/এস