Alexa জাতীয় দলে ফিরছেন তাসকিন

জাতীয় দলে ফিরছেন তাসকিন

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৩:১৭ ২৭ জানুয়ারি ২০২০  

ফাইল ফটো

ফাইল ফটো

বাংলাদেশ ক্রিকেটের অন্যতম প্রতিভাবান পেসার হিসেবে আবির্ভাব ঘটে তাসকিনের। ৬ ফুটের ওপর উচ্চতা, সঙ্গে দুর্দান্ত গতি। একজন পারফেক্ট পেসার হওয়ার সব যোগ্যতাই আছে তার। কিন্তু অফ ফর্মের পাশাপাশি ইনজুরির কারণে জাতীয় দলে জায়গা হারিয়েছেন বারবার। 

২০১৪ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি দিয়ে জাতীয় দলে অভিষেক হয় তাসকিনের। সেবছরই অভিষেক হয় ওয়ানডেতেও। এর তিন বছর পর ২০১৭ সালের জানুয়ারিতে নিউজিল্যান্ডের মাটিতে সাদা পোশাকের যাত্রা শুরু করেন তাসকিন। শেষ টেস্টও খেলেছিলেন সে বছরই। 

২০১৭ সালের অক্টোবরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষবার জাতীয় দলের হয়ে টেস্ট খেলেছিলেন তিনি। প্রায় আড়াই বছর পর আবারো ফিরছেন বাংলাদেশের টেস্ট স্কোয়াডে। 
 
পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ শেষে আজই দেশে ফিরবে বাংলাদেশ। মূলত তিন দফায় প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ দল। আগামী ৭ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্টে মাঠে নামবে দুই দল।

জানা গেছে, এরইমধ্যে স্কোয়াড প্রস্তুত করে ফেলেছে নির্বাচকরা। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সবুজ সংকেত পেলেই তা ঘোষণা করা হবে। 

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচের দল ঘোষণা হবে শিগগিরই। সে দলে ফিরছেন তাসকিন আহমেদ—এমনটাই গুঞ্জন। ভারতের বিপক্ষে স্কোয়াড থেকে নাম প্রত্যাহার করে নেয়া তামিম ইকবালও ফিরছেন পাকিস্তান সফরের দলে। যদিও সে টেস্টে বাংলাদেশ পাচ্ছে না দলের সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিকুর রহিমকে। পরিবারের আপত্তির মুখে পাকিস্তান সফর থেকে নাম সরিয়ে নিয়েছেন মি. ডিপেন্ডেবল

তাছাড়া টাইগারদের সর্বশেষ টেস্ট দল থেকে খুব একটা পরিবর্তন ঘটবে না বলেই আভাস পাওয়া গেছে। 

পাকিস্তান সফরের সম্ভাব্য স্কোয়াড: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, সাইফ হাসান, মোহাম্মদ মিথুন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, এবাদত হোসেন, নাঈম হাসান, আবু জায়েদ রাহী, আল-আমিন হোসেন, মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

ডেইলি বাংলাদেশ/এম