Alexa জাতিসংঘে পাকিস্তানের স্থায়ী প্রতিনিধিকে ‘চোর’ বলল আরেক পাকিস্তানি

জাতিসংঘে পাকিস্তানের স্থায়ী প্রতিনিধিকে ‘চোর’ বলল আরেক পাকিস্তানি

নিউজ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:০৯ ১৩ আগস্ট ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিউইয়র্কে জাতিসংঘের এক অনুষ্ঠানে পাকিস্তানের স্থায়ী প্রতিনিধি মালিহা লোধিকে ‘চোর’ বললেন এক পাকিস্তানি। এই ঘটনার জেরে অনুষ্ঠান ছেড়ে বেরিয়ে যেতে হয় লোধিকে।

ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে। তাতে দেখা যায়, জাতিসংঘের ওই অনুষ্ঠানে এক পাকিস্তানির প্রশ্ন নিতে চাননি লোধি। তিনি সাংবাদমাধ্যমে বক্তব্য রাখার সময়ই তাকে লক্ষ্য করে চিত্‍‌কার শুরু করে দেন ক্ষুব্ধ এক পাকিস্তানি।

লোধির উদ্দেশ্যে তাকে বলতে শোনা যায়, ‘গত ১৫-২০ বছর ধরে আপনি কী করছেন? আপনি আমাদের প্রতিনিধিত্ব করছেন না। আপনি একজন চোর। আপনি আমাদের প্রতিনিধিত্ব করার যোগ্য নন।’

লোধি লোকটিকে থামতে বললেও তাতে কাজ হয়নি। বরং সেই পাকিস্তানি বলে চলেন, তিনি বেআইনি কিছু করছেন না। আর তিনি একজন পাকিস্তানি। কিছুটা সংযত হলেও পাক নাগরিকের তীর্যক প্রশ্নে জবাব দিতে চাননি লোধি। এরপরই তিনি ইভেন্ট ছেড়ে বেরিয়ে যান। তখনও পাক নাগরিক বলে চলেন, ‘আপনারা আমাদের টাকা চুরি করছেন। আপনারা পাকিস্তানের প্রতিনিধিত্ব করার যোগ্য নন। আপনাদের লজ্জা হওয়া উচিত। এত বছর ধরে শুধু খেয়েই চলেছেন।’

চিৎকার করে ওই ব্যক্তি বলতে থাকেন, এই ১৫-২০ বছর এখানে কী করছেন আপনি? এতদিন আমাদের টাকা চুরি করেছেন আপনি। আপনি উঠে যাবেন না। আমার প্রশ্নের উত্তর দিয়ে যান।

এই ঘটনায় সোশ্যাল মিডিয়ায় পাকিস্তানকে বেশ অস্বস্তিকর অবস্থায় পড়তে হয়। লোধি এর আগে আমেরিকায় পাকিস্তানের দূত ছিলেন। তার প্রতি নেটিজেনের কটাক্ষ, ‘অনেক দিন তো আমেরিকায় থাকলেন, এবার পাকিস্তানে ফিরে যান।’অনেকে পাক নাগরিকের সাহসেরও প্রশংসা করেছেন।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

ডেইলি বাংলাদেশ/জেএইচ

Best Electronics
Best Electronics