জরিমানা গুনলেন জাভি

জরিমানা গুনলেন জাভি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:৩৮ ৮ আগস্ট ২০২০  

জাভি হার্নান্দেজ

জাভি হার্নান্দেজ

কিছুদিন আগেই করোনাভাইরাস থেকে সেরে ওঠার খবর জানিয়েছিলেন স্পেনের সাবেক বিশ্বকাপজয়ী খেলোয়াড় জাভি হার্নান্দেজ। বর্তমানে কাতারের ক্লাব আল সাদের কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। সেখানেই স্বাস্থ্যবিধি ভাঙার অভিযোগে জরিমানা গুনতে হয়েছে তাকে। 

জাভির পাশাপাশি কাতারের শীর্ষ লিগের বেশ কয়েকজন ফুটবলার ও স্টাফকে একই কারণে জরিমানা করেছে কাতার ফুটবল অ্যাসোসিয়েশন (কিউএফএ)। প্রত্যেককে ৭২০০ ডলার করে জরিমানা গুনতে হয়েছে। এক বিবৃতিতে কিউএফএ জানিয়েছে, ‘জনস্বাস্থ্য মন্ত্রণালয়ের সুরক্ষা আইনের অংশ হিসেবে জাভি প্রথমে হোম কোয়ারেন্টিনে থাকতে রাজি হয়েছিলেন। কিন্তু পরবর্তীতে সেটা মানেননি।’

করোনাভাইরাসের কারণে স্থগিত হওয়া কাতার স্টারস লিগ (কিউএসএল) গত ২৪ জুলাই থেকে আবার শুরু হয়েছে। এই লিগে খেলছে আল সাদ। পুনরায় খেলা শুরু হওয়ার পর কঠোরভাবে মানা হচ্ছে স্বাস্থ্যবিধি। সামাজিক দূরত্ব কঠোরভাবে মানার পাশাপাশি খেলোয়াড় ও স্টাফদের বারবার করোনার পরীক্ষা করানো হচ্ছে। এছাড়া মাঠে নিষিদ্ধ করা হয়েছে গণমাধ্যম। 

ইউরোপিয়ান লিগগুলোর মতো কাতার লিগের সবাইকে কোয়ারেন্টিনে থাকা বাধ্যতামূলক করা হয়েছে। নিয়ম অনুসারে জাভির কোয়ারেন্টিনে থাকার সময় শেষ হওয়ার কথা ২২ আগস্ট। কিন্তু এর অনেক আগেই তিনি ঘর থেকে বের হয়েছেন।

এ ব্যাপারে কিউএসএল কমিটির পরিচালক আহমেদ আব্বাসি বলেছেন, ‘করোনার বিস্তার এড়াতে সব দলের খেলোয়াড় ও কোচরা হোম কোয়ারেন্টিনে থাকতে রাজি হয়ে একটি চুক্তিতে সই করেছিলেন। কিন্তু সেটা মানেননি বলেই জরিমানা গুনতে হয়েছে জাভির। শুধু তিনি নন, আল সাদের দুই ফুটবলার হাম্মাম আল-আমিন ও আবদুল করিম হাসানকেও ৭২০০ ডলার জরিমানা করা হয়েছে।’ 

ডেইলি বাংলাদেশ/এএল