জন্মের পরই ছেলের নাম ‘স্যানিটাইজার’ ঘোষণা দিলেন বাবা

জন্মের পরই ছেলের নাম ‘স্যানিটাইজার’ ঘোষণা দিলেন বাবা

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:৪৬ ১৪ এপ্রিল ২০২০  

নবজাতকের ফাইল ছবি

নবজাতকের ফাইল ছবি

করোনাভাইরাসের তাণ্ডবে থরথর করে কাঁপছে গোটা বিশ্ব। নানা দেশে চলছে লকডাউন। করোনাভাইরাস ঘিরে নানা দেশে ঘটছে নানা বিচিত্র কাণ্ড। এবার আরো একটি বিচিত্র কাণ্ড করলেন সদ্য প্রসব হওয়া এক ছেলের বাবা। করোনাভাইরাস আতঙ্কিত বাবা জন্মের পরই ছেলেন নাম ‘স্যানিটাইজার’ হিসেবে ঘোষণা করেন।

রোববার ভারতের উত্তর প্রদেশের সাহারানপুর এলাকার বিজয় বিহারের বাসিন্দা ওমবীর সিংয়ের স্ত্রী মণিকা সিং এক ছেলে নবজাতক জন্ম দেন। জন্মের পরই বাবা ওমবীর সিং তার সন্তানের নাম ‘স্যানিটাইজার’ ঘোষণা করেন।

ওমবীর সিংয়ের ভাষ্য, পুরো বিশ্বের ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাস মানুষের প্রাণ কেড়ে নিচ্ছে। ভাইরাস থেকে বাঁচতে সবার প্রথমে মানুষ স্যানিটাইজারের নাম মুখে আনে। স্যানিটাইজার করোনাভাইরাসকে ধ্বংস করে বলে শুনেছি। তাই মূল্যবান তরলের নামের সঙ্গে মিল রেখে ছেলের নাম রেখেছি।

প্রসূতি মণিকা সিং বলেন, ছেলের নাম স্যানিটাইজার ঘোষণার পর হাসপাতালের সব চিকিৎসক ও সেবিকারা হেসে উঠেন। তবে ভবিষ্যতে নাম পরিবর্তনের কোনো ইঙ্গিত পরিবারের পক্ষ থেকে পাওয়া যায়নি। আমি ও আমার সন্তান এখন সুস্থ রয়েছি।

এর আগে একই দেশের গোরক্ষপুরে জন্ম নেয়া এক মেয়ের নাম ‘করোনা’ রাখা হয়। তারও আগে লকডাউন শুরুর সময় সদ্যোজাত ছেলের নাম ‘লকডাউন’ রাখা হয়। এছাড়া রায়পুরে সদ্যোজাত যমজ শিশুর নাম করোনা ও কোভিড রেখেছিলেন এক দম্পতি। ছেলের নাম ‘কোভিড’ আর মেয়ের নাম ‘করোনা’ রাখা হয়েছিল।

ডেইলি বাংলাদেশ/এমকেএ