জন্মদিনে সৌরভের ‘নো সেলিব্রেশন’

জন্মদিনে সৌরভের ‘নো সেলিব্রেশন’

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:৫৮ ৮ জুলাই ২০২০  

সৌরভ গাঙ্গুলী

সৌরভ গাঙ্গুলী

ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর জন্মদিন আজ। বিশেষ এই দিনে ভক্ত সমর্থকদের অনেকেই তাকে শুভেচ্ছা জানাচ্ছেন। তবে ব্যক্তিগতভাবে কিছুই করছেন না বলে জানিয়েছেন সৌরভ। এখন উৎসব করার সময় নয় বলে মন্তব্য করেছেন তিনি। 

জন্মদিন উপলক্ষে ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের মুখোমুখি হয়েছিলেন কলকাতার ‘দাদা’ সৌরভ। সেখানেই এ সম্পর্কিত এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘কোনো পরিকল্পনা নেই। জন্মদিন পালনের মতো কিছু করছি না। নো বার্থডে সেলিব্রেশন। এটা উৎসব করার সময় নয়।’ 

এসময় বিসিসিআই প্রেসিডেন্টকে প্রশ্ন করা হয়, এর আগে অনেক জন্মদিনই গেছে যখন খেলা বা অন্য কোনো কাজের জন্য বাসায় থাকতে পারেননি বা সময় দিতে পারেননি। সেদিক দিয়ে এবার পুরোটা সময়ই বাসায় কাটাচ্ছেন, কিন্তু কিছুই পালন করা হচ্ছে না- ব্যাপারটি কিভাবে দেখছেন। 

জবাবে সৌরভ বলেন, ‘আমি কোনো দিনই খুব হৈ-হুল্লোড় করে জন্মদিন পালন করিনি। বাড়িতে থাকলে ছোটখাটো করে সারা হয়েছে। হয়তো কয়েকজন বন্ধুবান্ধব এসেছে, ব্যস এটুকুই। খুব একটা বার্থডে পার্টি কোনো দিনই করিনি। 

বিসিসিআই প্রেসিডেন্ট আরো যোগ করেন, ‘এবার তো আমরা সকলেই এমন একটা সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি যা অকল্পনীয়! বছরের শুরুতে কি কেউ ভাবতে পেরেছে, চার মাস ধরে এভাবে আটকে থাকতে হবে! আরো কত দিন এমন পরিস্থিতি চলবে তা কেউ জানে না! যতক্ষণ না প্রতিষেধক বেরোচ্ছে, পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সম্ভাবনা কম। তবে আশা করি শিগগিরই সব ঠিক হয়ে যাবে।

ডেইলি বাংলাদেশ/এএল