Alexa ছয় লেনে উন্নীত হবে খুলনা-মোংলা মহাসড়ক: সেতুমন্ত্রী

ছয় লেনে উন্নীত হবে খুলনা-মোংলা মহাসড়ক: সেতুমন্ত্রী

খুলনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৯:২৯ ১০ ডিসেম্বর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, খুলনা-মোংলা মহাসড়ক দ্রুতই ছয় লেনে উন্নীত হবে। এছাড়া ৫৭৮ কোটি টাকা ব্যয়ে ঝপঝপিয়া সেতু, ৫৭৭ কোটি টাকা ব্যয়ে চুনকুড়ি সেতু, আঠারোবেকি সেতুসহ আরো কিছু সেতু নির্মাণের কাজ দ্রুতই শুরু হবে।

মঙ্গলবার বিকেলে খুলনার গাড়ি চালকদের মাঝে ডিজিটাল হেলথ কার্ড বিতরণের সময় তিনি এসব কথা বলেন। নিরাপদ সড়ক বাস্তবায়নে জেলা প্রশাসন সার্কিট হাউস সম্মেলনকক্ষে এর আয়োজন করে।   

সেতুমন্ত্রী বলেন, খুলনা অঞ্চলে সড়ক উন্নয়নে ৪৭১ কোটি টাকার কাজ চলমান। উন্নয়নের পাশাপাশি সড়ককে নিরাপদ করা বর্তমান সময়ের জন্য একটি বড় চ্যালেঞ্জ। এজন্য চালকের সুস্থতা প্রয়োজন। একই সঙ্গে সড়ক আইন মেনে তাদের গাড়ি চালাতে হবে।

তিনি আরো বলেন, সড়ক নির্মাণ ও সংস্কারের কাজগুলো দ্রুত শেষ করতে হবে। মান ও নির্ধারিত সময়ের ব্যাপারে কোনো ছাড় দেয়া হবে না।

খুলনার ডিসি মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি ছিলেন বাগেরহাট-১ আসনের এমপি শেখ হেলাল উদ্দিন, খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, খুলনা-২ আসনের এমপি শেখ সালাউদ্দিন জুয়েল, বাগেরহাট-২ আসনের এমপি শেখ সারহান নাসের তন্ময়, বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার, কেএমপির কমিশনার খন্দকার লুৎফুল কবির, খুলনা রেঞ্জ ডিআইজি ড. খন্দকার মহিদ উদ্দিন ও এসপি এসএম শফিউল্লাহ।

জেলা প্রশাসনের একটি উদ্ভাবনী উদ্যোগ হিসেবে প্রাথমিকভাবে ১৫০ জন চালকের মাঝে এ কার্ড বিতরণ করা হয়। এ হেলথ কার্ড ব্যবহার করে চালকরা ছয় মাস অন্তর অন্তর সরকারি হাসপাতালে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা করতে পারবেন।

ডেইলি বাংলাদেশ/এমআর