ছয় দিনে ৬ বার যৌন সম্পর্কের পরামর্শ জ্যাক মা’র
Best Electronics

ছয় দিনে ৬ বার যৌন সম্পর্কের পরামর্শ জ্যাক মা’র

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৫৭ ১৫ মে ২০১৯   আপডেট: ১৮:০২ ১৫ মে ২০১৯

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

সপ্তাহে ছয় দিনে ছয় বার যৌন সম্পর্কের পরামর্শ দিয়েছেন অনলাইনে কেনাবেচার চীনা ই-কমার্স জায়ান্ট প্রতিষ্ঠান আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক ম্যা।

জীবনকে উন্নত করার লক্ষ্যে সৃষ্ট এ তত্ত্বের নাম দিয়েছেন তিনি ‘৬৬৯’। এই তত্ত্ব অনুসরণের পরামর্শ দিয়ে জ্যাক ম্যা বলেছেন, ‘৬৬৯’, সপ্তাহের ছয় দিন ছয় বার শারীরিক সম্পর্ক করতে হবে। তবে কতক্ষণ ধরে করছেন, সেটাই প্রধান বিষয়।

এর আগে সপ্তাহের ছয় দিন কর্মক্ষেত্রে ‘৯৯৬’ তত্ত্ব অবলম্বন করে (সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত) কাজ করার পরামর্শ দিয়েছিলেন তিনি।

ব্রিটিশ দৈনিক ডেইলি মেইলের এক প্রতিবেদন বলছে, আলিবাবার কর্মীদের বিয়ের অনুষ্ঠানে গিয়ে কর্মচারীদের উদ্দেশে এ পরামর্শ দিয়েছেন চীনের শীর্ষ এই ধনকুবের। “কর্মক্ষেত্রে আমরা ‘৯৯৬’ তত্ত্বের ওপর গুরুত্বারোপ করি। বাস্তব জীবনে আমাদের ‘৬৬৯’ অনুস্মরণ করা উচিত।”

চীনা ই-কমার্স জায়ান্ট প্রতিষ্ঠান আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক ম্যা

৫৪ বছর বয়সী জ্যাক ম্যা তার কোম্পানির প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে কর্মীদের গণবিয়ের আয়োজন করেন। হ্যাঙ্গঝুতে অবস্থিত কোম্পানির প্রধান কার্যালয়ে প্রত্যেক বছরের ১০ মে ‘আলী দিবস’ নামে এই প্রতিষ্ঠাবার্ষিকী আয়োজন করা হয়। সেখানেই তিনি কর্মীদের উদ্দেশে নতুন এই তত্ত্ব বাতলে দেন।

আলিবাবার প্রতিষ্ঠাতা জ্যাক ম্যার ‘৯৯৬’ তত্ত্ব নিয়ে টেক কোম্পানিগুলো অনেক সমালোচনা করেছে। তার নতুন তত্ত্ব ‘৬৬৯’ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক ঝড় শুরু হয়েছে। অনেকেই তার এই দর্শনকে অশালীন বলে মন্তব্য করেছেন।

ডেইলি বাংলাদেশ/মাহাদী/এসআই


Best Electronics