ছেলে-মেয়ে দেশে ফিরলে এন্ড্রু কিশোরের শেষকৃত্য

ছেলে-মেয়ে দেশে ফিরলে এন্ড্রু কিশোরের শেষকৃত্য

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ২৩:৫৬ ৬ জুলাই ২০২০  

এন্ড্রু কিশোর

এন্ড্রু কিশোর

এন্ড্রু কিশোরের ছেলে ও মেয়ে অস্ট্রেলিয়ায় পড়াশোনা করছেন। মেয়ে মিনিম এন্ড্রু সংজ্ঞা সিডনিতে গ্রাফিক ডিজাইন আর ছেলে জে এন্ড্রু সপ্তক মেলবোর্নে ফ্যাশন ডিজাইনিংয়ে পড়ছেন। বাবার মৃত্যুর খবর পেয়ে তারা দেশে ফেরার প্রস্তুতি নিচ্ছেন, দেশে ফিরলেই শেষকৃত্য হবে বলে জানিয়েছেন এন্ড্রু কিশোরের ভগ্নিপতি ডা. প্যাট্রিক বিপুল বিশ্বাস।

এন্ড্রু কিশোরের শেষকৃত্য নিয়ে জানতে চাইলে তিনি বলেন, এন্ড্রু কিশোরের ছেলে-মেয়ে খবর শুনে রওনা দেয়ার চেষ্টা করছেন। টিকেট পেয়ে গেলে রাতেই রওনা দেবেন। বাংলাদেশে তারা পৌঁছালে এরপর শেষকৃত্য নিয়ে সিদ্ধান্ত হবে।

তিনি বলেন, ছেলে-মেয়ে দেশে পৌঁছানো না পর্যন্ত এন্ড্রু কিশোরের মরদেহ রাজশাহী মেডিকেল কলেজের হিমঘরে রাখা হবে। আর এতে দুই তিন দিন লেগে যেতে পারেও বলেও জানান পরিবারের এই সদস্য।

সোমবার সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এন্ড্রু কিশোর। শরীরে নানা ধরনের জটিলতা নিয়ে এন্ড্রু কিশোর অসুস্থ অবস্থায় গত বছরের ৯ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের উদ্দেশে দেশ ছেড়েছিলেন। বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর গত ১৮ সেপ্টেম্বর তার শরীরে নন-হজকিন লিম্ফোমা নামের ব্লাড ক্যানসার ধরা পড়ে।

সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের চিকিৎসক লিম সুন থাইয়ের অধীনে তার চিকিৎসা শুরু হয়। চিকিৎসা শুরুর কয়েক মাস তার অবস্থা কিছু ভালো হলেও শেষ দিকে এসে আবার অবনতি হতে থাকে। গেল মাসের ১১ তারিখ ঢাকায় ফেরেন তিনি। এরপর ২০ জুন থেকে বোন শিখা বিশ্বাসের সঙ্গে জন্মস্থান রাজশাহীতে থাকতে শুরু করেন এন্ড্রু কিশোর। সেখানেই তার মৃত্যু হয়।

ডেইলি বাংলাদেশ/এনএ