ছেলের পর বাবার মৃত্যু, পরিবারকে পুরুষশুন্য করে দিলো করোনা

ছেলের পর বাবার মৃত্যু, পরিবারকে পুরুষশুন্য করে দিলো করোনা

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৩৪ ২৪ এপ্রিল ২০২০   আপডেট: ১৭:৫০ ২৪ এপ্রিল ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রাণঘাতী করোনায় লাশের সারি আর মৃত্যুর মিছিল থামিয়ে দিয়েছে নিউইয়র্ক, লন্ডন, রোম, সিঙ্গাপুর, মধ্যপ্রাচ্যসহ নানা দেশে প্রবাসী বাংলাদেশিদের চিরচেনা কর্মচাঞ্চল্য। করোনায় এখন পর্যন্ত সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। 

অনেক পরিবারকে নিশ্চিহ্ন করে দিয়েছে করোনা। একটু সুখের আশায় প্রবাস জীবনকে বেছে নেয়া ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের বাসিন্দা ডাক্তার আবদুস জাহেরের পরিবারকে পুরুষশুন্য করে দিয়েছে করোনা। করোনায় ছেলের মৃত্যুর পর এবার মারা গেলেন বাবাও। পরিবারটিতে এ দুইজনই পুরুষ ছিলেন।

জানা গেছে, করোনায় আক্রান্ত হয়ে ১১ এপ্রিল ডাক্তার আবদুস জাহেরের একমাত্র ছেলে সামসুছ জাহের জ্যাকি মারা যান। সংক্রমিত হওয়ার পর আমেরিকার বাফেলো হাসপাতালে পাঁচদিন চিকিৎসাধীন ছিলেন তিনি। এর ১০ দিন পর তিন সপ্তাহেরও বেশি সময় করোনার সঙ্গে লড়াই করে ২১ এপ্রিল মারা যান ডাক্তার আবদুস জাহের। এছাড়াও জাহেরের স্ত্রী সালমা জাহেরও সংক্রমিত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন।

আবদুস জাহেরের ছোট ভাই প্রয়াত উপ-সচিব আবুল ফজল নূরন্নবীর স্ত্রী পারভীন নবী জানান, তার ভাসুর ডাক্তার আবদুস জাহের সরাইলের শাহবাজপুর গ্রামের লালমিয়া পাড়ার মৌলভী আবদূন নূরের ছেলে ছিলেন। ১০ ভাইবোনের মধ্যে এক বোন আর তিনিই জীবিত ছিলেন। 

কর্মজীবনে তিনি ছিলেন সোহরাওয়ার্দী হাসপাতালের অ্যানেসথেশিয়ার অ্যাসোসিয়েট প্রফেসর। চাকরি থেকে অবসর গ্রহণের পর আমেরিকা চলে যান। পুরো পরিবার নিয়েই থাকতেন সেখানে।
 

ডেইলি বাংলাদেশ/জেএস