ছিনতাই রোধে ওষুধের দোকানে নিরাপত্তা বাড়িয়েছে পুলিশ

ছিনতাই রোধে ওষুধের দোকানে নিরাপত্তা বাড়িয়েছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:০৩ ১০ এপ্রিল ২০২০  

পুলিশি টহল। ছবি: ডেইলি বাংলাদেশ

পুলিশি টহল। ছবি: ডেইলি বাংলাদেশ

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে জনসমাগম কমাতে দেশে ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর দোকান ছাড়া সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। তবে কিছু অপ্রীতিকর ঘটনায় ছিনতাই রোধে ওষুধের দোকানগুলোতে নিরাপত্তা জোরদার করেছে পুলিশ।

শুক্রবার পুলিশ সদর দফতর থেকে এক ভিডিও বার্তায় এ তথ্য জানিয়েছেন পুলিশ সদর দফতরের মিডিয়া কর্মকর্তা এআইজি মো. সোহেল রানা।

ওই ভিডিও বার্তায় তিনি বলেন, আমরা খেয়াল করেছি ওষুধের দোকানসহ কিছু কিছু ব্যবসা প্রতিষ্ঠানে সন্ধ্যার পরে ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। আমরা এ বিষয়ে সজাগ রয়েছি। এ পরিস্থিতিতে ওষুধের দোকানগুলোতে টহল বাড়ানো হয়েছে। মোবাইল পেট্রল টিমগুলো ওষুধের দোকানকেন্দ্রিক ডিউটি পরিচালনার করছে। পাশাপাশি আমাদের শহরগুলোর অনেক জায়গায় সিসিটিভি মনিটরিং রয়েছে। আমরা সেগুলোর সহায়তা নিচ্ছি। 

এছাড়া ভিডিও বার্তায় সতর্কতা প্রসঙ্গে তিনি বলেন, খোলা রাখা ওষুধের দোকানগুলোতে টাকা-পয়সা ও দ্রব্য সামগ্রী লেনদেনে সতর্ক থাকতে সংশ্লিষ্টদের বলা হয়েছে।

পুলিশের এই কর্মকর্তা আরো বলেন, বিশেষ করে যাদের সাটারের ভেতরেও আলাদা গ্রিল রয়েছে, তারা যেন ভেতর থেকে লেনদেন করেন। খুব আবশ্যিক না হলে আগন্তুক বা ক্রেতাকে ভেতরে প্রবেশ না করানোই ভালো।

সর্বশেষ সোহেল রানা বলেন, এ ধরনের অপরাধ নিয়ন্ত্রণে আমরা খবর পেলেই তাৎক্ষণিকভাবে আমাদের টিম পাঠিয়ে অপরাধীকে খুঁজে বের করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সর্বোচ্চ চেষ্টা করছি। ভালো থাকবেন, ঘরে থাকবেন, পুলিশের কাজে সহায়তা করার জন্য আপনাদের ধন্যবাদ।
 

ডেইলি বাংলাদেশ/ইএ/জেডআর