ছাদে টেনিস খেলা দুই কিশোরীকে চমকে দিলেন ফেদেরার (ভিডিও)

ছাদে টেনিস খেলা দুই কিশোরীকে চমকে দিলেন ফেদেরার (ভিডিও)

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৬:৫২ ৪ আগস্ট ২০২০   আপডেট: ১৯:০৫ ৪ আগস্ট ২০২০

ছাদে টেনিস খেলা দুই কিশোরীকে চমকে দিলেন ফেদেরার

ছাদে টেনিস খেলা দুই কিশোরীকে চমকে দিলেন ফেদেরার

মহামারি করোনা বদলে দিয়েছে অনেক কিছু। তবে বদলাতে পারেনি মানুষের লক্ষ্যকে। তেমনই করোনা পারেনি টেনিস থেকে ইতালির দুই কিশোরীকে দূরে ঠেলতে। সামাজিক দূরত্ব বজায় রেখে ইতালির লিগুরিয়ায় দুই কিশোরী বাসার ছাদে টেনিস খেলেছেন। করোনার মধ্যে গৃহবন্দির একঘেঁয়েমি দূর করতে এক ছাদ থেকে অন্য ছাদে টেনিস খেলাকে বেছে নেয় তারা। ক্যারোলার বয়স ১১ বছর এবং ১৩ তে পা দিয়েছে ভিটোরিয়া। এবার তাদের চমকে দিলেন টেনিসের সর্বকালের সেরা তারকা রজার ফেদেরার। খেললেন তাদের সঙ্গে এক ম্যাচ। 

গত এপ্রিলে সোশ্যাল মিডিয়ায় নিজেদের টেনিস খেলার ভিডিও পোস্ট করে ভাইরাল হয়েছিল এই দুই ইতালিয় কিশোরী। সে সময় ক্যারোলা-ভিটোরিয়ার এই টেনিস খেলা খবরের শিরোনামে এসেছিল। সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছিল সেই ভিডিও।

এরপর ইতালির গণমাধ্যমে দুজনকে নিয়ে রীতিমতো তোলপাড় শুরু হয়। বেশকিছু পত্রিকায় ছাপা হয় তাদের সাক্ষাৎকার। 

১০ জুলাই তাদের বাসার ছাদে সাক্ষাৎকারের ব্যবস্থা করে একটি পাস্তা কোম্পানি। ভিটোরিয়া কিংবা ক্যারোলা ভেবেছিল অন্য সাক্ষাৎকারগুলোর মতোই এটিও সাধারণ একটি সাক্ষাৎকার হয়তো। দুজনেরই প্রিয় টেনিস খেলোয়াড় রজার ফেদেরার। কথায় কথায় ভিটোরিয়া বলছিলো, আমি যদি কখনো ফেদেরারকে সামনে থেকে দেখি নিশ্চিত তার কোলে ঝাঁপিয়ে পড়বো। 

না, ভিটোরিয়া ঝাঁপিয়ে পড়েনি। 

ক্যারোলা-ভিটোরিয়ার সঙ্গে রজার ফেদেরার

ওদের দুজনের কথা ছাদেই পর্দাঘেরা একটি জায়গায় বসে শুনছিলেন স্বয়ং ফেদেরার। ভিটোরিয়ার কথা শুনে পেছন থেকে ডাক দেন ফেদেরার, হ্যালো ভিটোরিয়া, ক্যারোলা, কেমন আছো তোমরা? পেছন ফিরে দুজনেই বাকরূদ্ধ। আরে, এ যে স্বয়ং ফেদেরার! সর্বকালের সেরা টেনিস খেলোয়াড়! ওদের স্বপ্নপুরুষ! মুহূর্ত কয়েক আগে বলা কথাটাও বেমালুম ভুলে গেল ভিটোরিয়া। ফেদেরারের কোলে ঝাঁপ দেয়নি সে। আনন্দে অভিভূত হয়ে যায় ওরা দু’জনই। 

এরপর আর কি! সেলফি, ফটোসেশন। ছাদ থেকে নিচে রাস্তায় দাঁড়িয়ে থাকা মানুষদের ডেকে ওরা শোনায়, দেখ ফেদেরার এসেছে আমাদের সঙ্গে দেখা করতে! সুযোগ থাকলে হয়তো চিল্লিয়ে পুরো বিশ্বকেই শোনাতো!

এরপর এক ছাদ থেকে আরেক ছাদে ওদের সঙ্গে একটি ম্যাচ খেলেন সর্বকালের সেরা টেনিস তারকা। কয়েক রাউন্ড শেষে ওদের সঙ্গে সেরে নেন লাঞ্চও। 

শুক্রবার (৩১ জুলাই) প্রকাশ করা ভিডিওটিতে ফেদেরার বলেছেন, তিনি নিজেও দারুণ আনন্দ পেয়েছেন। 

২০ বারের গ্র্যান্ডস্ল্যামজয়ী এই তারকা বলেন, আমি অনেক দারুণ দারুণ জায়গায় ম্যাচ খেলেছি। বিশ্বাস করুন, এটি সবার উপরে থাকবে। আমি প্রচন্ড মজা পেয়েছি ওদের সঙ্গে খেলতে পেরে, দেখা করতে পেরে। 

শেষে ভিটোরিয়া এবং ক্যারোলাকে দারুণ এক সুখবরও দিয়েছেন ফেদেরার। আগামী গ্রীষ্মে দু’জনের জন্য তিনি ব্যবস্থা করেছেন রাফায়েল নাদালের টেনিস একাডেমি রাফা নাদানে ক্যাম্প করার সুযোগও! 

ফেদেরারের এমন দুই প্রস্তাবে যারপরনাই বিস্মিত ক্যারোলা-ভিটোরিয়া।

ভিডিও টি দেখতে ক্লিক করুন এখানে

ডেইলি বাংলাদেশ/আরএস/