Alexa ছাত্রীদের টাইট পাজামা খুলে নিলেন প্রধান শিক্ষক!

ছাত্রীদের টাইট পাজামা খুলে নিলেন প্রধান শিক্ষক!

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:০৮ ২০ নভেম্বর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শীতে ঠাণ্ডা এড়াতে মেয়েদের লেগিংস (টাইট পাজামা) পরিয়ে স্কুলে পাঠিয়েছিলেন অভিভাবকেরা। কিন্তু তা পছন্দ না হওয়ায় ২৫ ছাত্রীর লেগিংস খুলে নিয়েছেন প্রধান শিক্ষক। 

এ ঘটনার প্রতিবাদে স্কুলের সামনে বিক্ষোভ করেছে ওই স্কুলের ছাত্রী এবং তাদের অভিভাবকেরা। ঘটনার নিরপেক্ষ তদন্তের নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

মঙ্গলবার ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের বীরভূম জেলার বোলপুর এলাকার এক ইংরেজি স্কুলে এই ন্যাক্কারজনক ঘটনাটি ঘটে বলে স্থানীয় এক সংবাদ মাধ্যম জানিয়েছে।

জানা গেছে, ওই স্কুলে প্রতিদিন সকাল সাড়ে ৭টায় ক্লাস শুরু হয়। শীতের সকালে বেশ ঠাণ্ডা থাকে। তো ঠাণ্ডা এড়াতে স্কুলের ফ্রকের সঙ্গেই লেগিংস পরেছিল বেশ কিছু ছাত্রী। এটা জানতে পেরে স্কুলের প্রিন্সিপাল কেজি থেকে শুরু করে চতুর্থ শ্রেণির ছাত্রীদের লেগিংস খুলে ফেলার নির্দেশ দেন। সবমিলিয়ে ২০-২৫ জন শিক্ষার্থীর পাজামা খুলে নেয়া হয়।

এ সম্পর্কে এক ছাত্রী বলেন, আমাদের সবাইকে লাইন করে দাঁড় করিয়ে লেগিংস খোলানো হয়। ছুটির পরও ফেরত দেয়া হয়নি তাদের পাজামা। ছাত্রীদের ওই অবস্থায় বাড়ি ফিরতে দেখে হতবাক হয়ে যান অভিভাবকেরা। অনেক ছাত্রী বাড়ি গিয়ে অপমানে কান্নায় ভেঙে পড়ে।

এরপরই মেয়েদের সঙ্গে করে স্কুলে ছুটে যান অভিভাবকেরা। মঙ্গলবার স্কুল ছুটির পর ওইসব ছাত্রী ও তাদের অভিভাবকেরা প্রিন্সিপালের বিরুদ্ধে বিক্ষোভ করেন। এরপরই ছাত্রীদের লেগিংসগুলো ফেরত দেন স্কুল কর্তৃপক্ষ।

পরে ওই রাতেই স্কুল প্রিন্সিপালের বিরুদ্ধে শান্তিনিকেতন থানায় লিখিত অভিযোগ জানান অভিভাবকেরা। তবে পাজামা খুলে ক্লাস করানোর দাবি নাকচ করে দিয়েছেন প্রিন্সিপ্যাল সিস্টার অর্চনা।

এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি ঘটনার নিরপেক্ষ তদন্ত করার জন্য শিক্ষা দফতরের কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন।

ডেইলি বাংলাদেশ/এমকে