Alexa ছবিতে ‘ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড’

ছবিতে ‘ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড’

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৩০ ২২ অক্টোবর ২০১৯   আপডেট: ১৬:১৫ ২২ অক্টোবর ২০১৯

তথ্যমন্ত্রী ড.হাছান মাহমুদ, টিএম ফিল্মসের চেয়ারপার্সন ফারজানা মুন্নী ও পশ্চিমবঙ্গের পর্যটক মন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে অনুষ্ঠানে জুরিবোর্ডের সদস্যরা

তথ্যমন্ত্রী ড.হাছান মাহমুদ, টিএম ফিল্মসের চেয়ারপার্সন ফারজানা মুন্নী ও পশ্চিমবঙ্গের পর্যটক মন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে অনুষ্ঠানে জুরিবোর্ডের সদস্যরা

অনন্য এক রাত। সন্ধ্যা থেকেই আলোর ঝলকানি। সেই ঝলকানির মধ্য থেকে কখনো ভেসে আসছে সুরের মূর্চ্ছনা,আবার কখনো নৃত্যের উদ্দামতা। সেই উদ্দামতা রাতের আকাশকেও যেন করে তুলছিল নেশাসক্ত। বাংলাদেশ ও ভারতের চলচ্চিত্র দুনিয়ার রথিমহারথি, তারকা,শিল্পী আর কলাকুশলীদের উপস্থিতিতে সোমবার রাজধানীর রাতটা হয়ে উঠেছিল রঙ্গিন। সুরের সুধার সঙ্গে, নৃত্যের ছন্দে রাতের আকাশটা বর্ণিল হয়েছিল আলোকের ঝর্ণাধারায়। জমকালো সেই বিচ্ছুরণে মধুময় এক রাতের সৃষ্টি হলো রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায়। সন্ধ্যার সেই আলোকের ঝর্ণাধারার পরিসমাপ্তি ঘটে রাত্রি দ্বিপ্রহরে।

বাংলাদেশ ও ভারতের চলচ্চিত্র দুনিয়ার মানুষদেরকে সম্মানিত করতে টিএম ফিল্মস নিবেদিত ‘ভারত বাংলাদেশ ফিল্ম এওয়ার্ডস ২০১৯’ (বিবিএফএ) প্রদানের মধ্য দিয়ে ভারত ও বাংলাদেশের মুভিওয়ার্ল্ডের তারকারা হাজির হলো এক মঞ্চে। দুই বাংলার চলচ্চিত্র জগতের মানুষদেরকে এক মঞ্চে সম্মানিত করার এমন আয়োজন বাংলাদেশে এই প্রথম।

একই মঞ্চে প্রথমবার দুই বাংলার তারকারা মিলিত হন। মঞ্চে একসঙ্গে উপস্তিত হন কলকাতার- জিৎ, আবীর চ্যাটার্জি, পরমব্রত,ঋতুপর্ণা সেনগুপ্ত,পাওলি দাম, নিকিতা গান্ধি, অনির্বান, কৌশিক গাঙ্গুলি,দেবজ্যোতি মিশ্র, ইন্দ্রজিৎ সেনগুপ্ত। বাংলাদেশের জয়া আহসান,পরীমনি, পূজা চেরি, নুসরাত ফারিয়া, বিদ্যা সিনহা মীম, মৌসুমী, ওমর সানী, ইমন,নীরব প্রমুখের উপস্থিতি শিল্পের রসে ভিজিয়েছে সমগ্র আয়োজনকে। 
চলচ্চিত্রে বিশেষ অবদান রাখায় বাংলাদেশের কিংবদন্তি অভিনেত্রী আনোয়ারা বেগম ও ভারতের কিংবদন্তি অভিনেতা রঞ্জিত মল্লিকে আজীবন সম্মাননা প্রদান করা হয়। 

‘ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ডস (বিবিএফএ)’-এর মাধ্যমে প্রথমবারের মতো মঞ্চ ভাগাভাগি করেন দুই বাংলার জনপ্রিয় দুই উপস্থাপক মীর আফসার আলী ও শাহরিয়ার নাজিম জয়।

এক ফ্রেমে কলকাতার কিংবদন্তি অভিনেতা রঞ্জিত মল্লিক, জনপ্রিয় নায়ক জিৎ ও সুপারস্টার প্রসেনজিৎ।

এক ফ্রেমে ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক ওমর সানী, বাংলাদেশ প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু, অভিনেত্রী জয়া আহসান ও কলকাতার অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়।

জনপ্রিয় কণ্ঠশিল্পী বালামের সুর ও সঙ্গীত আয়োজনে ‘ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ডস (বিবিএফএ)’-এর মঞ্চে গান পরিবেশন করেন এই প্রজন্মের আট জন শিল্পী।

দুই বাংলার চলচ্চিত্রের এ উৎসব আরো রঙ্গিন হয় সুরের সুধার সঙ্গে, নৃত্যের ছন্দে। কলকতার জনপ্রিয় গায়িকা নিকিতা নন্দীর গায়কীর সঙ্গে নাচ পরিবেশন করেন এক ঝাঁক নৃত্যশিল্পী। 

জনপ্রিয় অভিনেতা জিৎ, অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত ও আবীর চট্টপাধ্যায়।

পুরস্কার হাতে দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান এবং কলকাতার খল অভিনেতা ও মীরাক্কেল এর অন্যতম বিচারক রজতাভ দত্ত ওরফে রনি। 

এই অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় ছিল ভারতের জি-বাংলা ও বাংলাদেশের ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ। মিডিয়া পার্টনার হিসেবে আছে এটিএন বাংলা ও গানবাংলা টেলিভিশন। ইভেন্ট পার্টনার ওয়ান মোর জিরো। উপস্থাপনা করেছেন কলকাতার মীর আফসার আলী ও বাংলাদেশের শাহরিয়ার নাজিম জয়।

ডেইলি বাংলাদেশ/এনএ