Alexa ছক্কার রেকর্ড গড়ে রোহিতের সেঞ্চুরি 

ছক্কার রেকর্ড গড়ে রোহিতের সেঞ্চুরি 

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:০৭ ১৯ অক্টোবর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

টেস্ট ক্রিকেটে দক্ষিণ আফ্রিকার বোলারদের তুলোধুনো করে রানের বন্যা বইয়েছেন ভারত অপেনার রোহিত শর্মা। এরই মধ্যে করেছেন তিনটি সেঞ্চুরি সঙ্গে গড়েছেন ছক্কার রেকর্ড।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে প্রথমবারের মতো ওপেনিংয়ে নামেন তিনি। তিন ম্যাচে করেন তিন সেঞ্চুরি। বিশাখাপত্তমে  করেন ১৭৬ ও ১২৭ রান। আর রাঁচিতে খেলেন শতরানের ইনিংস।

প্রোটিয়াদের হোয়াইটওয়াশ করার মিশনে আজ মাঠে নেমে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারত। ব্যর্থ হয় তাদের টপঅর্ডার, মাত্র ৩৯ রানেই সাজঘরে ফিরে যান তিন ব্যাটসম্যান। তবে চতুর্থ উইকেটে পরিস্থিতি সামাল দেন রোহিত শর্মা ও আজিঙ্কা রাহানে।

চা পানের বিরতি পর্যন্ত ভারতের সংগ্রহ ৩ উইকেটে ২০৫ রান। ক্যারিয়ারের ষষ্ঠ সেঞ্চুরি তুলে নিয়ে ১০৮ রানে অপরাজিত রয়েছেন রোহিত। রাহানে অপেক্ষায় রয়েছেন ১১তম সেঞ্চুরির।

সেঞ্চুরি করার পথে ১৩টি চার ও ৪টি ছক্কা হাঁকিয়েছেন রোহিত। এর মধ্যে সবশেষ ছক্কাটি ছিলো ব্যক্তিগত ৯৫ থেকে সেঞ্চুরি করার পথে। 

ছক্কা মেরে রোহিতের সেঞ্চুরি করার দ্বিতীয় ঘটনা এটি। ভারতীয়দের পক্ষে সবশেষ বেশি ৬ বার ছক্কা মেরে সেঞ্চুরি করেন রোহিত শর্মা।

সিরিজের প্রথম টেস্টেই জোড়া সেঞ্চুরি করা রোহিত, দ্বিতীয় ভারতীয় ওপেনার হিসেবে এবার হাঁকালেন এক সিরিজে তিনটি সেঞ্চুরি। তার আগে শুধুমাত্র সুনিল গাভাস্কার গড়েন এমন কীর্তি। তাও তিনটি ভিন্ন ভিন্ন সিরিজে। 

এদিকে এবার ছয়ের রেকর্ডে সবার ওপরে রোহিত। সিরিজের প্রথম ম্যাচে ১৩ ছক্কা হাঁকানোর পর এই ইনিংসে এরই মধ্যে ৪ বার সীমানা পার করেন তিনি। আর এতেই তিনি গড়েন এক সিরিজে সবচেয়ে বেশি ছক্কার রেকর্ড। 

এর আগে গতবছর বাংলাদেশের বিপক্ষে সিরিজে ১৫ ছক্কা হাঁকিয়ে রেকর্ড গড়েন উইন্ডিজের শিমরন হেটমায়ার।

ডেইলি বাংলাদেশ/সালি