চ্যাম্পিয়ন লিভারপুলকে লজ্জা দিল আর্সেনাল

চ্যাম্পিয়ন লিভারপুলকে লজ্জা দিল আর্সেনাল

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:০৯ ১৬ জুলাই ২০২০  

গোল করার পর আর্সেনালের খেলোয়াড়রা

গোল করার পর আর্সেনালের খেলোয়াড়রা

ইংলিশ প্রিমিয়ার লিগে আগেই শিরোপা নিশ্চিত করেছে লিভারপুল। তবে পয়েন্টের সেঞ্চুরির একটা সুযোগ ছিল দলটির সামনে। সেই সম্ভাবনা শেষ করে দেয়ার পাশাপাশি অল রেডদের হারের লজ্জা দিয়েছে আর্সেনাল। 

মূলত গোলরক্ষক আলিসন ও ডিফেন্ডার ভার্জিল ফন ডাইকের ভুলেই হারের মুখ দেখেছে লিভারপুল। সুযোগ দুটি দারুণভাবে কাজে লাগিয়েছে আর্সেনাল। ফলে শুরুতে পিছিয়ে পড়লেও দারুণ এক জয় নিয়েই মাঠ ছেড়েছে মিকেল আর্তেতার দল।

বুধবার রাতে ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে লিভারপুলকে আতিথ্য দেয় আর্সেনাল। ম্যাচের শুরুর দিকেই গোল খায় স্বাগতিকরা। অ্যান্ড্রু রবার্টসনের পাস পেনাল্টি স্পটের কাছে পেয়ে দুর্দান্ত প্লেসিং শটে গোল করেন মানে।

লিভারপুলের রক্ষণভাগের খেলোয়াড় ফন ডাইকের অবিশ্বাস্য ভুলের সুযোগ কাজে লাগিয়ে ম্যাচে সমতা আনেন লাকাজেত। ডি-বক্সের ঠিক বাইরে থেকে দুর্বল ব্যাকপাস করে বসেন ডাচ ডিফেন্ডার। সুযোগ বুঝে বলটি কাটিয়ে নিয়ে বল জালে জড়িয়ে দেন ফরাসি ফরোয়ার্ড লাকাজেত।

৪৪তম মিনিটে আর্সেনালের দ্বিতীয় গোলও প্রতিপক্ষের ভুল থেকে পাওয়া। এবারের দায় গোলরক্ষক আলিসনের। তার ভুল পাস নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সে এগিয়ে দেন লাকাজেত। বাকি কাজ সহজেই সেরে দেন তরুণ ফরোয়ার্ড নেলসন।

ম্যাচের বাকি সময়ে কোনো দলই গোলের দেখা পায়নি। ফলে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে গানাররা। দ্যু ম্যাচ পর জয়ের দেখা পেল আর্সেনাল। অন্যদিকে টানা দ্বিতীয় ম্যাচে পয়েন্ট হারাল লিভারপুল। শিরোপা নিশ্চিত হওয়ার পর পাঁচ ম্যাচে এটা অল রেডদের দ্বিতীয় হার, একটি ড্র।

৩৬ ম্যাচে ৩০ জয় ও তিন ড্রয়ে লিভারপুলের পয়েন্ট ৯৩। আগেই শিরোপা নিশ্চিত করায় অবশ্য দলটির চিন্তার কারণ নেই। অন্যদিকে সমান ম্যাচে ১৩ জয় ও ১৪ ড্রয়ে ৫৩ পয়েন্ট নিয়ে নবম স্থানে উঠেছে আর্সেনাল।

ডেইলি বাংলাদেশ/এএল