চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ লাল কার্ডের লজ্জায় রামোস

চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ লাল কার্ডের লজ্জায় রামোস

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:১৬ ২৭ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৫:১০ ২৭ ফেব্রুয়ারি ২০২০

রামোসকে লাল কার্ড দেখাচ্ছেন রেফারি

রামোসকে লাল কার্ড দেখাচ্ছেন রেফারি

রিয়াল মাদ্রিদের অধিনায়ক সার্জিও রামোস রক্ষণভাগের এক অতন্দ্র প্রহরী। তবে দলের রক্ষণ সামলাতে গিয়ে প্রায়ই ফাউল করে বসেন, যার ফলে দেখেন লাল কার্ড। বুধবার রাতে ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে আরেকটি লাল কার্ড পান রামোস। এতে ইউরোপিয়ান ফুটবলের মর্যাদাপূর্ণ এই আসরে সর্বোচ্চ লাল কার্ড পাওয়া খেলোয়াড় হয়েছেন তিনি।

চ্যাম্পিয়ন্স লিগে এই নিয়ে চতুর্থবার লাল কার্ড পেলেন রামোস। অবশ্য রামোস একাই নেই শীর্ষস্থানে। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে তার সমান সংখ্যক লাল কার্ড দেখেছেন আরো দুজন ফুটবলার। তারা হলেন জ্লাতান ইব্রাহিমোভিচ ও এডগার ডেভিডস। 

ম্যানচেস্টার সিটির বিপক্ষে ম্যাচের শুরু থেকেই ভালো খেলছিলেন রামোস। তবে ৭৭ মিনিটে গ্যাব্রিয়েল জেসুসকে আটকাতে গিয়ে ডি-বক্সের মাঝে ফেলে দেন তিনি। 

ট্যাকলটি রেফারির পছন্দ না হওয়ায় রামোসকে সরাসরি লাল কার্ড দেন তিনি। একইসঙ্গে লজ্জার রেকর্ডে নাম লেখান রিয়াল অধিনায়ক। পেনাল্টি থেকে এই গোলেই ম্যাচে এগিয়ে যায় ম্যানচেস্টার সিটি, জয় পায় ২-১ ব্যবধানে। 

এছাড়া রিয়ালের জার্সি গায়ে এটি রামোসের ২৬তম লাল কার্ড। এটি রিয়ালের ইতিহাসে সর্বোচ্চ! শুধু তাই নয়, আর মাত্র দুটি লাল কার্ড দেখলেই নিস ও মার্শেইয়ের সাবেক মিডফিল্ডার সিরিল রুলকে টপকে যাবেন তিনি। 

ডেইলি বাংলাদেশ/এএল/এম