Alexa চৌদ্দ বছর বয়সে বাবা, ১৬ তে দুই স্ত্রী-দুই সন্তান

চৌদ্দ বছর বয়সে বাবা, ১৬ তে দুই স্ত্রী-দুই সন্তান

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:২৫ ২০ অক্টোবর ২০১৯   আপডেট: ১৭:৩৫ ২০ অক্টোবর ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চৌদ্দ বছর বয়সেই বাবা হয়েছেন ব্রাজিলের ফুটবলার ওয়েসলি মোরায়েস। ১৬ বছর বয়সে দ্বিতীয় সন্তান আসে তার জীবনে। আর দুটি সন্তানের মা দুজন। 

ব্রাজিলের ফুটবলার ওয়েসলি মোরায়েসের জীবনের একের পর এক কাণ্ড নিয়ে আলোচনা চলছে বিশ্ব ফুটবলে। নয় বছর বয়সে বাবাকে হারিয়েছেন মোরায়েস। তার পর মা ও ভাইদের নিয়ে ছিল সংসার। এখন দুই সন্তান ও দুই স্ত্রীও রয়েছে তার। এত বড় পরিবার প্রতিপালনের গুরুদায়িত্ব তার কাঁধে। তবে তিনি সব কিছু সামলাতে গিয়ে খেই হারিয়ে ফেলেননি। 

মোরায়েস এখন ইংল্যান্ডের ক্লাব অ্যাস্টন ভিলার স্ট্রাইকার। ব্রাজিলের এই ফুটবলার বলছিলেন, ''সন্তানের জন্যই আমার এতদূর আসা। প্রথম সন্তানের মুখে খাবার তুলে দিতেই পেশাদার ফুটবলার হতে চেয়েছিলাম। অনেক ছোট থেকেই আমাকে পরিবারের দেখাশোনা করতে হয়েছে। 

১৪ বছর বয়সে যখন বাবা হলাম তখন প্রথমে বেশ টেনশনে পড়েছিলাম। কিন্তু পরে নিজেকে বোঝাই যে আমাকে লড়াই করতে হবে। 

মোরায়েস ছোট থেকে ফুটবল খেলতেন। ব্রাজিলের জুই ডি ফোরা শহরে বিভিন্ন স্থানীয় দলের হয়ে  ফুটবল খেলে বেড়াতেন তিনি। ১৫ বছর বয়স থেকে ইউরোপিয়ান ফুটবলে খেলার চেষ্টা শুরু করেন। মাত্র ১৫ বছর বয়সে সুযোগ পেয়ে যান স্লোভাকিয়ার দল এএস ট্রেনসিনে। সেখান থেকে এক বছরের মাথায় বেলজিয়ামের ক্লাব ব্রুজে চলে যান। এরপর  অ্যাস্টন ভিলায় সই করেন রেকর্ড অঙ্কে।

মোরায়েস জানিয়েছেন, এত কম বয়সে বাবা হয়েছিলেন বলেই কেরিয়ার গড়ার তাগিদ অনুভব করেছিলেন তিনি। ২২ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে অ্যাস্টন ভিলায় সই করেছিলেন ব্রাজিলের এই প্রতিভাবান ফুটবলার।
 

ডেইলি বাংলাদেশ/এমকে