চেয়েছিল হুইলচেয়ার, পেল অনেক কিছু 

চেয়েছিল হুইলচেয়ার, পেল অনেক কিছু 

মো. আবু হানিফ সরকার, নান্দাইল (ময়মনসিংহ) ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৭:৩৭ ১২ আগস্ট ২০২০  

হুইলচেয়ার পেয়ে প্রতিবন্ধী শিশু আছিয়ার মুখে হাসি

হুইলচেয়ার পেয়ে প্রতিবন্ধী শিশু আছিয়ার মুখে হাসি

পাঁচ  বছর বয়সী প্রতিবন্ধী শিশু আছিয়া খাতুনের মুখে অমলিন হাসি। দুই হাতের ওপর ভর করে হামাগুড়ি দিয়ে কোনোমতে চলাফেরা করতে পারে। 

ঈশ্বরগঞ্জ উপজেলার পানান গ্রামের আজিজুল হকের তিন সন্তানের একজন আছিয়া খাতুন। শারীরিকভাবে অসুস্থ হতদরিদ্র ভ্যানচালক আজিজুলের পক্ষে পাঁচ সদস্যর সংসারের হাল টানা অনেকটাই অসম্ভব। তার স্ত্রী হাসিনা আক্তার ভিক্ষাবৃত্তি করে সংসারে সহযোগিতা করেন। ২৮ জুলাই মায়ের সঙ্গে আছিয়া নান্দাইল চৌরাস্তা এসেছিল। 
   
সেখানে দেখা হয় মানবাধিকার সংগঠক সিনিয়র সাংবাদিক এনামুল হক বাবুলের সঙ্গে। আছিয়ার মা হাসিনা আক্তার তার কাছে প্রতিবন্ধী সন্তানের জন্য একটি হুইলচেয়ার সহযোগিতা কামনা করেন। 
   
 এ বিষয়ে এনামুল হক বাবুল তার ব্যক্তিগত ফেইজবুক ও নান্দাইল প্রেসক্লাবের গণসুহৃদ সংবাদ নান্দাইল আইডিসহ সহকর্মীদের ফেইজবুক আইডতে ‘প্রতিবন্ধী আছিয়ার একটি হুইল চেয়ার প্রয়োজন’ এধরনের একটি মানবিক পোস্ট প্রদান করেন।

উক্ত পোস্টে সারা দিয়ে ২৪ ঘণ্টার মধ্যে দুইজন প্রবাসী, জামালপুরের একজন সাংবাদিক আছিয়ার সহযোগিতায় এগিয়ে আসেন। এমনকি চাহিদার চেয়ে অনেক বেশি টাকা অনুদান পাওয়া যায়।       

বুধবার নান্দাইল প্রেসক্লাবের সামনে আছিয়ার পরিবারের সদস্যদের উপস্থিততে ইউএনও মো. এরশাদ উদ্দিন, প্রেসক্লাব সভাপতি মাহবুবুর রহমান বাবুল, সাধারণ সম্পাদক  এনামুল হক বাবুল আছিয়ার জন্য হুইল চেয়ার, নতুন জামা, মায়ের জন্য শাড়ি, বাবার লুঙ্গিসহ ৫০ কেজি চালের বস্তা, ৫ কেজি আলু, ২ কেজি ডাল, ২ লিটার ভোজ্য তৈল, ৩ কেজি পেঁয়াজ ও দুইটি সাবান এবং মাস্ক তুলে দেয়। এছাড়া উক্ত মালামাল বহন করে নিয়ে যাওয়ার জন্য ৬শ’ টাকা নগদ প্রদান করা হয়। 

এ বিষয়ে ইউএনও মো. এরশাদ উদ্দিন এই মহতি কাজের জন্য নান্দাইল প্রেসক্লাব সাংবাদিকদের ধন্যবাদ জানান। 

এ সময় উপকারভোগী পরিবারের সদস্যরা সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ডেইলি বাংলাদেশ/এমকে