Alexa চুমুর চার উপকারিতা

চুমুর চার উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৪:৫০ ১৩ আগস্ট ২০১৯  

ফাইল ছবি

ফাইল ছবি

নর-নারীর স্পর্শের শ্রেষ্ঠতম নিষ্কলুষ আনন্দ অনুভূতি হচ্ছে চুম্বন। সাহিত্য, শিল্প, চলচ্চিত্র, গল্প ও উপন্যাসেও রয়েছে চুমুর ব্যবহার। নারী পুরুষের মনস্তত্ত্বের সঙ্গেও রয়েছে এর অচ্ছেদ্য বন্ধন। গবেষক অ্যান্ডিয়া ডেমিরজিয়ান তার বই ‘kissing: Everything you ever wanted to know about one of life’s sweetest pleasure’ -এ জানিয়েছেন চুমুর চার উপকারের কথা। জেনে নিন-

* চুমু ব্লাড প্রেশার নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে। রক্তচাপ আয়ত্তে রাখার মাধ্যমে সমস্ত গুরুত্বপূর্ণ অঙ্গগুলোতে রক্তের সঠিক প্রবাহে সহায়তা করে প্যাশনেট চুমু।  যখন কেউ চুমু খায়, তার প্রতিটি অঙ্গ-প্রত্যঙ্গই প্রভাব ফেলে।

* ঠোঁটে ঠোঁটে ঠোক্কর খাচ্ছে যখন, আপনার মুখে তুলনামূলকভাবে বেশি স্যালাইভা বা লালারস তৈরি হচ্ছে। যে ব্যাকটিরিয়াগুলো দাঁত এবং মাড়ির ক্ষতি করে, তাকে নিষ্ক্রিয় করে দিতে সাহায্য করে এই স্যালাইভা।

* যারা নিয়মিত চুমু খান, তাদের অনিদ্রার সমস্যা হয় না। এছাড়া ওজন কমাতে পারছেন না? চুমু খান আর দেখুন কয়েক মাসেই ঝরঝরে লাগছে নিজেকে। ৮-১৬ ক্যালরি খরচ হয় এক একটা প্যাশনেট কিস্-এ!

* যৌন মিলন যে স্বামী-স্ত্রীকে শারীরিক আনন্দ দেয় এটি নতুন করে বলার কোনো প্রয়োজন পড়ে না। তবে চুমু তাদের আনন্দকে আরো বাড়িয়ে দেয়।

ডেইলি বাংলাদেশ/এনকে