চুপচাপ ঝালকাঠি বিএনপি

চুপচাপ ঝালকাঠি বিএনপি

ঝালকাঠি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১২:৪১ ১২ আগস্ট ২০২০   আপডেট: ১৩:২৪ ১২ আগস্ট ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

দীর্ঘদিন ধরে সাংগঠনিক কোনো কার্যক্রম নেই ঝালকাঠি জেলা বিএনপির। তৃণমূল কর্মীদের খোঁজও নিচ্ছেন না শীর্ষ নেতারা। এমনকি করোনাভাইরাসেও জনগণ কিংবা কর্মীদের পাশে দাঁড়াননি। ফলে নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে চাপা ক্ষোভ।

মাঠপর্যায়ের নেতাদের দাবি, রাজপথে নামা সম্ভব না হলেও তৃণমূলের সঙ্গে যোগাযোগ রক্ষা করে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ এবং মনোবল চাঙা রাখা সম্ভব। জেলার নেতারা সেটা না করে নিজেদের রক্ষায় অনেকটা চুপচাপ থেকেছেন। 

নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, জেলায় বিএনপির কোনো ধরনের সক্রিয়তা নেই। দুঃসময়ে বা দুর্যোগেও কেউ কারো পাশে থাকছেন না জেলার নেতারা। এতে দূরত্ব বাড়ছে কর্মীদের।

কাঁঠালিয়া উপজেলার দক্ষিণ চেঁচরী গ্রামে কথা হয় বিএনপি কর্মী হেমায়েত ব্যাপারীর সঙ্গে। তিনি বলেন, জেলা বিএনপির নেতারা আমাদের খোঁজ নেন না। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যেও দল থেকে কোনো সহায়তা পাইনি।

কাঁঠালিয়া গার্লস স্কুল অ্যান্ড কলেজের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. হারুন অর রশিদ বলেন, মানুষের জন্য রাজনীতি করা রাজনৈতিক দলের মূল লক্ষ্য। ক্ষমতাসীন দলের পাশাপাশি রাজনৈতিক দল হিসেবে বিএনপিকে জনগণের পাশে দাঁড়ানো উচিত।

জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মেহেদি হাসান খান বাপ্পী বলেন, করোনাভাইরাস মোকাবিলায় দল থেকে না দিলেও ব্যক্তি উদ্যোগে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

ঝালকাঠি জেলা বিএনপির সভাপতি মোস্তফা কামাল মন্টু বলেন, করোনাভাইরাসের মধ্যে সাংগঠনিক কর্মকাণ্ডের সুযোগ নেই। দলের নেতাকর্মীদের নিরাপদে ও সুরক্ষিত থাকতে বলা হয়েছে। মুঠোফোনে তাদের সঙ্গে যোগাযোগ রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে হাইকমান্ডের নির্দেশ মোতাবেক কর্মসূচি পালন করা হবে।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ/এইচএন