চীনে ২৪ ঘণ্টায় প্রাণ হারালেন দুই চিকিৎসক

করোনাভাইরাস

চীনে ২৪ ঘণ্টায় প্রাণ হারালেন দুই চিকিৎসক

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ০৮:১৩ ২৪ ফেব্রুয়ারি ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

চীনের হুবেই প্রদেশে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে হুয়াং ওয়েনজুন এবং শিয়া সিসি নামে দুই চিকিৎসকের মৃত্যু হয়েছে। হুয়াং ওয়েনজুন হুবেই প্রদেশের জিয়াওগান কেন্দ্রীয় হাসপাতালের চিকিৎসক এবং ইউনিয়ন জিয়াংবেই হাসপাতালের চিকিৎসক ড. শিয়া সিসি।

সংবাদমাধ্যম ডেইলি মেইল জানিয়েছে, শ্বাসযন্ত্রের মেডিসিন বিশেষজ্ঞ ছিলেন হুয়াং ওয়েনজুন। হুবেই প্রদেশের জিয়াওগান কেন্দ্রীয় হাসপাতালে দায়িত্বরত অবস্থায় তিনি নিউমোনিয়ায় আক্রান্ত হন। পরে রোববার স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তার মৃত্যু হয়।

এর আগে ইউনিয়ন জিয়াংবেই হাসপাতালের নারী চিকিৎসক ড. শিয়া সিসির মৃত্যু হয়। করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর গত ১৯ জানুয়ারি থেকে তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। পরে অবস্থার অবনতি হলে ৭ ফেব্রুয়ারি তাকে উহান বিশ্ববিদ্যালয়ের ঝোংনান হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় স্থানীয় সময় রোববার সকালে তার মৃত্যু হয়।

চীনে এই পর্যন্ত করোনাভাইরাসে ৭৬ হাজার ৯৩৬ জন সংক্রমিত হয়েছে এবং মারা গেছে দুই হাজার ৪৪২ জন। তবে বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা ৭৮ হাজার ৭২৬ জন এবং প্রাণ হারিয়েছে দুই হাজার ৪৬২ জন।

ডেইলি বাংলাদেশ/আরএ