চীনা সংস্থা স্পনসর, সেরা অভিনেতার পুরস্কার ফেরালেন জিৎ

চীনা সংস্থা স্পনসর, সেরা অভিনেতার পুরস্কার ফেরালেন জিৎ

বিনোদন ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১৫:৪৭ ৬ জুলাই ২০২০   আপডেট: ১৭:৫৩ ৬ জুলাই ২০২০

জিৎ

জিৎ

গালওয়ান সীমান্তে চীনের সেনাবাহিনী। ভারত-চীন সম্পর্কের অবনতির পানি গড়িয়েছে টালি পাড়াতেও। ডিজিটাল অ্যাওয়ার্ডে শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার ফিরিয়ে দিয়েছেন জিৎ। কারণটা হল, সেই পুরস্কার অনুষ্ঠানের সঙ্গে জড়িয়ে রয়েছে চীনা সংস্থার স্পনশরশিপ। একথা নিজেই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে জানিয়েছেন অভিনেতা।

জিৎ-এর কথায়, সম্প্রতি ভোটের মাধ্যমে একটি ডিজিটাল অ্যাওয়ার্ডে আমায় শ্রেষ্ঠ অভিনেতা নির্বাচিত করা হয়েছে। যার নিজেদের অমুল্য সময়ের কিছুটা ব্যবহার করে ভোট দিয়েছেন, আমার সেই সমস্ত ভক্ত ও অন্যান্য লোকজনকে ধন্যবাদ জানাচ্ছি। পুরস্কার পেলে কার না ভালো লাগে। আত্মীয়স্বজন, বন্ধু সকলেই খুশি হন। 

তবে অনেকেই হয়ত জানেন না, এই পুরস্কারের সঙ্গে একটি চীনা কোম্পানি জুড়ে রয়েছেন। আমার কারোর বিরুদ্ধে কোনো অভিযোগ নেই। তবে যেহেতু ওই দেশের সঙ্গে আমার দেশের সম্পর্ক এই মুহূর্তে ভালো নয়। চীনের আগ্রাসনে আমাদের সেনাদের জীবন যাচ্ছে। এই পরিস্থিতিতে এই পুরস্কার গ্রহণের জন্য আমার মন সায় দিচ্ছে না।

জিৎ আরো বলেন, সীমান্তে গিয়ে আমরা আমাদের সৈনিকদের মতো লড়াই করতে হয়ত পারব না, তবে নিজের দেশের জন্য এইটুকু করতেই পারি। আমি এই পুরস্কার ততদিন গ্রহণ করব না যতদিন পর্যন্ত ওই দেশের সঙ্গে আমার দেশের সম্পর্ক ঠিক হচ্ছে। আমি কারোর ভাবনাকে ছোট করতে চাইছি না। আমার বিশ্বাস আপনারা আমার কথা বুঝবেন। আপনাদের সকলের ভালোবাসাই আমার কাছে পুরস্কার। 

প্রসঙ্গত, চীনের সঙ্গে সম্পর্কের অবনতির কারণে সম্প্রতি টিকটক সহ বহু জনপ্রিয় চীনা অ্যাপ এদেশে নিষিদ্ধ করেছে কেন্দ্রীয় সরকার। চীনা অ্যাপ বন্ধ করা প্রসঙ্গে টালি অভিনেত্রী তথা সাংসদ নুসরাত জাহানের বক্তব্য অবশ্য কিছুটা আলাদা। 

তিনি দেশের স্বার্থে এই অ্যাপগুলো বন্ধ করার সিদ্ধান্তকে সমর্থন করছেন ঠিকই, তবে এগুলি বন্ধে যারা কাজ হারিয়েছেন তাদের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন তুলেছেন। অ্যাপ বন্ধে সৈনিকদের প্রাণ ফিরবে কিনা প্রশ্ন তুলেছেন সোহম চক্রবর্তী।

ডেইলি বাংলাদেশ/টিএএস/মাহাদী