চিন্তায় রাতে ঘুমাতে পারেননি স্টোকস

চিন্তায় রাতে ঘুমাতে পারেননি স্টোকস

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

প্রকাশিত: ১১:২৬ ১৩ জুলাই ২০২০  

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচের শেষদিনে বেন স্টোকস

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচের শেষদিনে বেন স্টোকস

ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়েই পরবর্তী যুগের ক্রিকেটের সূচনা হয়েছে। তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টে পিতৃত্বকালীন ছুটিতে ছিলেন ইংলিশদের নিয়মিত অধিনায়ক জো রুট। তার জায়গায় প্রথমবারের মতো দলের নেতৃত্ব দেন বেন স্টোকস। ম্যাচ শেষে এই অলরাউন্ডার জানিয়েছেন, ম্যাচ হারার শংকায় আগের রাতে একটুও ঘুমাতে পারেননি তিনি। 

সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতেই প্রথম টেস্ট ম্যাচে খেলেননি রুট। ফলে সহ অধিনায়ক স্টোকসের ঘাড়েই সব দায়িত্ব বর্তায়। নতুন অভিজ্ঞতার প্রথম ম্যাচ শেষে এই ইংলিশ অলরাউন্ডার বুঝেছেন, অধিনায়কত্ব করা খুব একটা সহজ কাজ নয়। 

অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচে ব্যাট-বল দুই দিকেই সমানতালে পারফর্ম করেছেন স্টোকস। দুই ইনিংস মিলিয়ে ব্যাট হাতে ৮৯ রান করার পাশাপাশি শিকার করেছেন ৬টি উইকেট। তবে ম্যাচ হারতে পারেন এমন শংকায় শেষ দিনের আগের রাতে তার চোখে ঘুম আসেনি।

ম্যাচ পরবর্তী সাক্ষাৎকারে দেয়া বক্তব্যে এসব জানিয়েছেন স্টোকস। তিনি বলেন, ‘কাল রাতে (টেস্টের শেষদিনের আগের রাতে) সত্যি বলতে একফোঁটাও ঘুমাতে পারিনি। দল ভালো অবস্থায় ছিল না। আমি জানতাম এখান থেকে ম্যাচ বের করে আনা খুব কঠিন হবে। এখন আমি বুঝতে পারছি কেন অধিনায়করা ম্যাচ চলাকালীন সময়ে ঘুমাতে পারে না।’

পরের টেস্টেই ফিরবেন জো রুট। দ্রুত তাকে দলে পাওয়ার আশা জানিয়ে স্টোকস বলেন, ‘রুট এই মুহূর্তে অন্যতম সেরা ব্যাটসম্যান। দলে ওকে অনেক দরকার। আর ক্যাপ্টেন্সিতে তো অবশ্যই প্রয়োজন। ও তাড়াতাড়ি ফিরুক এটাই আমি চাই।’

ডেইলি বাংলাদেশ/এএল